BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: কার্নিভ্যালের পরই মমতার বিজয়া সম্মিলনী, আমন্ত্রণ পাবেন শিল্প-সহ বিভিন্ন মহলের বিশিষ্টরা

Published by: Sayani Sen |    Posted: October 7, 2022 3:04 pm|    Updated: October 7, 2022 4:29 pm

CM Mamata Banerjee to hold Vijaya Sammilani after Durga Puja carnival । Sangbad Pratidin

বিশেষ সংবাদদাতা: কার্নিভ্যাল মিটলেই বিজয়া সম্মিলনীর আয়োজন করবেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়। শনিবার রেড রোডে কার্নিভ্যাল। রবিবার লক্ষ্মীপুজো। সম্ভবত ১২ অক্টোবর বুধবার মুখ‌্যমন্ত্রীর বিজয়া সম্মিলনী হবে। শিল্পজগৎ-সহ বিভিন্ন মহলের বিশিষ্ট মানুষকে বিজয়া সম্মিলনীতে মুখ‌্যমন্ত্রী আমন্ত্রণ জানান।

আনুষ্ঠানিকভাবে বিজয়া সম্মিলনী আগামী বুধবার হলেও বৃহস্পতিবার থেকে কালীঘাটে মুখ‌্যমন্ত্রীর বাড়িতে বিজয়া শুরু হয়ে গিয়েছে। সকাল থেকেই সমাজের বিভিন্ন স্তরের মানুষ কালীঘাটের বাড়িতে গিয়ে মুখ‌্যমন্ত্রীর সঙ্গে বিজয়া সেরে গিয়েছেন। জেলা ও রাজ‌্যস্তরের বহু তৃণমূল নেতা ও কর্মীও এদিন মুখ‌্যমন্ত্রীর বাড়িতে আসেন। অন‌্যান‌্য বছরের মতো এদিন সকাল থেকেই ছিল তাঁর বাড়িতে উপচে পড়া ভিড়। মুখ‌্যমন্ত্রী সকলের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করেন। তবে এখন মুখ‌্যমন্ত্রীর ভাবনায় শনিবারের কার্নিভাল। তার প্রস্তুতি নিয়েও তিনি প্রশাসনের কর্তাদের সঙ্গে কথা বলেন। বিজয়া সম্মিলনীর পর মুখ‌্যমন্ত্রীর জেলাসফরে যাওয়ার কথা রয়েছে।

[আরও পড়ুন: কংগ্রেস সভাপতি পদের লড়াই এবার বাংলায়! থারুরের আগেই রাজ্যে আসছেন খাড়গে]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন এবার ইউনেস্কোর কলকাতার দুর্গা পুজোকে বিশেষ স্বীকৃতির উদযাপনে জেলাতেও হবে পুজোর কার্নিভ্যাল। সেই মতো শুক্রবার জেলায় জেলায় পুজো কার্নিভ্যাল। শনিবার মূল কার্নিভ্যাল কলকাতার রেড রোডে। মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রেড রোডের অনুষ্ঠানে থাকছেন। আমন্ত্রণ জানানো হয়েছে রাজ‌্যপাল লা গণেশনকে। সুস্থ থাকলে তিনিও উপস্থিত থাকবেন।

দু’ বছর বাদে ফের রেড রোডে কার্নিভ্যাল। তার উপর ইউনেস্কোর স্বীকৃতি। স্বভাবতই ধারেভারে এবারের কার্নিভ্যাল বিশেষভাবে গুরুত্বপূর্ণ। শনিবার বিকেলে গোটা দেশের নজর থাকবে রেড রোডে। শোভাযাত্রায় অংশ নেওয়ার সুযোগ পাওয়া পুজো কমিটিগুলিরও বাড়তি উন্মাদনা। পাড়ায় পাড়ায় দিনরাত এক করে চলছে ট‌্যাবলো সাজানোর পালা। প্রত্যেকেই আলাদা করে নজর কাড়তে চায়। তবে বিশ্ব বাংলা সম্মান পাওয়া সত্ত্বেও একডালিয়া এভারগ্রিন এবার কার্নিভ্যাল অংশ নিচ্ছে না। প্রয়াত সুব্রত মুখোপাধ‌্যায়ের (Subrata Banerjee) প্রতি শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত বলে ক্লাবের তরফে জানানো হয়েছে।

[আরও পড়ুন: ‘সবাইকে বাঁচাতে পারলাম না’, হড়পা বানে তলিয়ে যাওয়া ৮ জনকে উদ্ধার করেও আক্ষেপ মহম্মদ মানিকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে