২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গলল বরফ, রাজ্যপালের ডাকে রাজভবনে মুখ্যমন্ত্রী, টানা ২ ঘণ্টা ধরে চলল কথাবার্তা

Published by: Sucheta Sengupta |    Posted: April 7, 2022 9:03 pm|    Updated: April 7, 2022 9:06 pm

CM Mamata Banerjee visits Rajbhaban to discuss with Jagdeep Dhankhar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিকবার টুইটবার্তা, নানা সাংবাদিক সম্মেলনে প্রত্যক্ষ ও পরোক্ষে বারবার মুখ্যমন্ত্রীকে তলব। শেষমেশ রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) সেই আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার রাজভবনে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রায় দু’ঘন্টা ধরে কথাবার্তা বলেন ধনকড়-মমতা। সূত্রের খবর, একাধিক গুরুত্বপূর্ণ বিষয় উঠে এসেছে তাঁদের আলোচনায়। একে অপরকে শুভেচ্ছা জানিয়েছেন। যদিও সাক্ষাতের বিষয় মুখে কুলুপ নবান্নের। রাজ্যপালের তরফেও টুইট করে স্রেফ মুখ্যমন্ত্রীর আগমন বার্তাই দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী-রাজ্যপাল তথা রাজ্যের প্রশাসনিক ও সাংবিধানিক প্রধানের সম্পর্কে শীতলতা অনেকদিনের। নবান্ন ও রাজভবনের মধ্যে মতানৈক্য সর্বজনবিদিত। এর আগে বারবার রাজ্যের পরিস্থিতি নিয়ে টুইটে সরব হয়েছেন, যা আপত্তিকর বলে মনে করে তৃণমূল নেতৃত্ব। এ নিয়ে প্রায় সংঘাতের আবহ জিইয়ে থাকে। রাজ্যপালের লাগাতার টুইট আক্রমণের কার্যত বিরক্ত হয়ে টুইটারে তাঁকে ব্লক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সাংবিধানিক প্রধান যে নিজের কাজের এক্তিয়ারের বাইরে বেরিয়ে কাজ করছেন, তা নিয়ে বারবার সরব হয়েছেন তৃণমূল নেতারা। আগেও রাজ্যপাল ধনকড় সামগ্রিক পরিস্থিতি আলোচনার জন্য মুখ্যমন্ত্রীকে রাজভবনে (Rajbhaban) ডেকে পাঠিয়েছিলেন। প্রশাসনিক ব্যস্ততা থাকায় মুখ্যমন্ত্রী রাজভবনে উপস্থিত হতে পারেননি।

[আরও পড়ুন: একসঙ্গে ঘুম নয়, চুমু-আলিঙ্গনও বাদ! করোনা রুখতে কড়া নির্দেশ জারি সাংহাইয়ে]

তবে সম্প্রতি রাজ্যে অশান্তিকর পরিস্থিতি তৈরি হওয়ায় সতর্কতা বেড়েছে প্রশাসনের। এ বিষয়ে আলোচনা করতে বৃহস্পতিবার রাজভবনে উপস্থিত হন মুখ্যমন্ত্রী। এদিন নবান্নে মূল্যবৃদ্ধি (Price Hike) নিয়ে জরুরি বৈঠকের পরই তিনি সোজা চলে যান রাজভবনে। মমতা বন্দ্যোপাধ্যায়কে অভ্যর্থনা জানান সস্ত্রীক জগদীপ ধনকড়। প্রায় ২ ঘণ্টা ধরে দুজনের মধ্যে কথাবার্তা হয়। টুইটে রাজ্যপাল জানান, মূলত আলোচনা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই। মুখ্যমন্ত্রী তাঁকে সমস্ত তথ্য দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে জনতার কাজ করতে তিনিও পরামর্শ দিয়েছেন। সূত্রের খবর, নবান্ন-রাজভবন একযোগে কাজ করবে, মুখ্যমন্ত্রীকে এই আশ্বাসও দিয়েছেন ধনকড়। তবে এ বিষয়ে মুখ্যমন্ত্রীর বহা CMO’র তরফে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

[আরও পড়ুন: বাংলা বন্‌ধ পালন না করলে ‘মৃত্যুদণ্ডে’র হুঁশিয়ারি, জঙ্গলমহলে মাওবাদী পোস্টার উদ্ধারে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে