BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রাজীবের ছেড়ে যাওয়া বনদপ্তরের দায়িত্বে আপাতত মুখ্যমন্ত্রী, খবর নবান্ন সূত্রে

Published by: Sucheta Sengupta |    Posted: January 22, 2021 5:30 pm|    Updated: January 22, 2021 6:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও এক পদত্যাগী মন্ত্রীর দপ্তরের দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) নিজেই। রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee)ছেড়ে যাওয়া বনদপ্তর আপাতত মুখ্যমন্ত্রীর দায়িত্বে। দপ্তরের কাজকর্ম দেখাশোনা করবেন তিনিই। নবান্ন সূ্ত্রে খবর এমনই। এর আগে মন্ত্রী শুভেন্দু অধিকারী ইস্তফা দেওয়ার পর তাঁর অধীনে থাকা সেচ, পরিবহণ ও জলসম্পদ বিভাগের দায়িত্বও নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাতে যুক্ত হল বনদপ্তরও।

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার দুপুরে বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। যদিও এখনও তিনি বিধায়ক পদ এবং তৃণমূলের প্রাথমিক সদস্যপদ ছেড়ে দেননি। তবে মন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ায় বনদপ্তরের কাজকর্ম দেখভালের জন্য কাউকে দরকার। ভোটের মুখে নতুন করে আর বনমন্ত্রীর দায়িত্ব অন্য কাউকে না দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতেই রাখার সিদ্ধান্ত নিলেন। ফলে স্বরাষ্ট্র, স্বাস্থ্যের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে এই মুহূর্তে সেচ, জলসম্পদ, পরিবহণ এবং বনদপ্তরের অতিরিক্ত দায়িত্ব।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি! রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের]

এদিকে, রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফাপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্য মন্ত্রিসভার সুপারিশেই তিনি ইস্তফাপত্র গ্রহণ করেছেন বলে টুইটে জানিয়েছেন। মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে হলে প্রথমে মুখ্যমন্ত্রীকে পদত্যাগপত্র পাঠাতে হয়। তারপর সাংবিধানিক রীতি মেনে তা রাজ্যপালের কাছেও জমা দিতে হয়। রাজীব বন্দ্যোপাধ্যায় নিয়ম মেনেই সবটা করেছেন বলে দাবি তাঁর।

[আরও পড়ুন: ‘কলকাতায় কেন এত রাজনৈতিক হিংসা?’, নির্বাচন কমিশনের কড়া প্রশ্নের মুখে অনুজ শর্মা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement