১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনাই সত্যি! রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের

Published by: Subhajit Mandal |    Posted: January 22, 2021 12:39 pm|    Updated: March 17, 2021 3:14 pm

TMC leader Rajib Bannerjee resigns from forest minister's post | Sangbad Pratidin

ফাইল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুভেন্দু অধিকারীর পর রাজীব বন্দ্যোপাধ্যায়। দলবদলের জল্পনার মধ্যেই রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ বনমন্ত্রীর। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। ইস্তফাপত্র পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছেও। প্রোটোকল অনুযায়ী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুপারিশ করলেই তা গ্রহণ করবেন রাজ্যপাল।

বেশ কিছুদিন ধরেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদল নিয়ে জল্পনা চলছিল। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari ) বিজেপিতে যোগ দেওয়ার আগে থেকেই রীতিমতো বেসুরো রাজীব (Rajib Banerjee)। একাধিকবার প্রকাশ্যেই মুখ খুলেছেন তিনি। তৃণমূলের অভ্যন্তরে যে তাঁর কাজ করতে অসুবিধা হচ্ছে, তাও জনসমক্ষে বলতে শোনা গিয়েছে রাজ্যের বনমন্ত্রীকে।  মন্ত্রিসভার একাধিক বৈঠকেও গরহাজির থেকেছেন তিনি। বনমন্ত্রীর মানভঞ্জনের জন্য স্বয়ং পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে দায়িত্ব দিয়েছিল তৃণমূল কংগ্রেস। আসরে নেমেছিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও। দলের তরফে তাঁর মানভঞ্জনের চেষ্টাও হয়েছিল। কিন্তু সেসব কার্যত কোনও কাজেই এল না। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন রাজীব। এরপর তিনি সশরীরে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলেও সূত্রের খবর। তবে, মন্ত্রিত্ব ছাড়লেও তৃণমূলের প্রাথমিক সদস্যপদ এবং বিধায়ক পদ ছাড়েননি রাজীব। 

[আরও পড়ুন: ধারেকাছে নেই কেউ! মোদি মন্ত্রিসভার সেরা মন্ত্রী অমিত শাহ, দাবি সমীক্ষার]

এই নিয়ে মাসখানেকের মধ্যে রাজ্য মন্ত্রিসভা থেকে এই নিয়ে তৃতীয় হেভিওয়েট মন্ত্রী পদত্যাগ করলেন। গতমাসের মাঝামাঝি পদত্যাগ করেছিলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। এমাসেই পদত্যাগ করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। সেই তালিকায় নাম লেখালেন রাজীবও। শুভেন্দু ইতিমধ্যেই বিজেপিতে যোগদান করেছেন। সম্প্রতি রাজীবকেও নতুন দলে আহ্বান করেছেন তিনি। সম্ভবত দ্রুতই শুভেন্দুর পথ ধরবেন সদ্য পদত্যাগী মন্ত্রীও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে