BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘স্বাস্থ্যসাথী’ পরিষেবার সাফল্যে রাজ্যবাসীকে ধন্যবাদ, ঘরে ঘরে পৌঁছচ্ছে মুখ্যমন্ত্রীর চিঠি

Published by: Sucheta Sengupta |    Posted: January 7, 2021 8:54 pm|    Updated: January 8, 2021 12:33 pm

CM Mamata Banerjee writes letter to thank people for success of 'Swasthya Sathi' | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিধানসভা ভোটের আগে ঘরে ঘরে সমস্ত সরকারি পরিষেবা পৌঁছে দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মস্তিষ্কপ্রসূত ‘দুয়ারে সরকার’ ইতিমধ্যেই বাজিমাত করেছে। সরকারি এই প্রকল্পে অতি অল্প দিনেই যতটা সাড়া পড়েছে, তা বিরলই বলা যায়। এর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে বিনামূল্যে রাজ্যবাসীকে চিকিৎসা পরিষেবা প্রদানের জন্য তৈরি ‘স্বাস্থ্যসাথী’ (Swasthya Sathi) প্রকল্প। এই সাফল্যের জন্য এবার রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়ে ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে মুখ্যমন্ত্রীর লেখা চিঠি। যিনি যেখানে যে প্রকল্পের সুবিধা নিতেই যান না কেন, সেই পরিষেবার সঙ্গে হাতে পাচ্ছেন মুখ্যমন্ত্রীর চিঠিও।

CM Mamata Banerjee

রাজ্যবাসীর উদ্দেশে লেখা মুখ্যমন্ত্রীর চিঠির বক্তব্য ঠিক কী? ‘প্রিয় সাথী’ বলে চিঠিতে সম্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। তারপর ‘দুয়ারে সরকার’ প্রকল্প কীভাবে বাস্তবায়িত হচ্ছে, তা জানিয়েছেন তিনি। ‘দুয়ারে সরকার’ প্রকল্পের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ‘স্বাস্থ্যসাথী’র কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ”স্বাস্থ্যসাথী প্রকল্পে আপনাকে একজন উপভোক্তা হিসেবে অন্তর্ভুক্ত করতে পেরে এবং প্রকল্পের অধীন পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।” আগামী দিনেও এ ধরনের সরকারি পরিষেবা দিয়ে জনসাধারণের জীবনের মানোন্নয়নের সুযোগ মিলবে বলে আশাপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবশেষে চিঠিতে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

[আরও পডুন: খিদিরপুরে পরিত্যক্ত কারখানায় মহিলার জ্বলন্ত দেহ উদ্ধার, ঘনীভূত রহস্য]

ডিসেম্বর থেকে চালু হওয়া ‘দুয়ারে সরকার’ প্রকল্পের জন্য ঘরে ঘরে সরকারি পরিষেবা পৌঁছে যাচ্ছে। দীর্ঘ অপেক্ষা নয়, দূরদূরান্তে গিয়েও নয়। প্রান্তিক স্তরের মানুষজন হাতের কাছে পেয়ে যাচ্ছেন যাবতীয় সুবিধা। এসব সাফল্য দেখে কিছুটা হলেও কপালে চিন্তার ভাঁজ পড়েছে বাংলার ক্ষমতা দখলের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়া গেরুয়া শিবিরের নেতাদের। তবে এই সাফল্যের নেপথ্যে রাজ্যবাসীকেই কৃতিত্ব দিচ্ছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তাই তো তাঁর লেখা চিঠি উপভোক্তাদের সকলের হাতে তুলে দেওয়া হচ্ছে। বিধানসভা ভোটের আগে এই চিঠি শাসকশিবিরের প্রচার কৌশল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

[আরও পডুন: বিবেকানন্দের জন্মদিনে ‘বিবেকের ডাক’ কর্মসূচি বিজেপির, থাকবেন শুভেন্দু-কৈলাস-দিলীপরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে