BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সংক্রমণ রুখতে নবান্নে সর্বদলীয় বৈঠক, বাম প্রতিনিধিদের সঙ্গে ‘বাদানুবাদ’ মুখ্যমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: March 23, 2020 6:58 pm|    Updated: March 23, 2020 6:58 pm

CM Mamata Bannerjee called an all pary meeting before Lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা রুখতে রাজ্যে লকডাউনের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লকডাউনের আগে সোমবার নবান্নে সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছিল। বৈঠকের শুরুতে বাম নেতাদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। এদিনই কলকাতায় এক করোনা আক্রান্তের মৃত্যু হয়। তাঁর বিদেশ যাত্রার কোনও ইতিহাস ছিল না। বাম প্রতিনিধিরা একথাই বলতে বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, ওই প্রৌঢ় বিদেশ গিয়েছিলেন। পরে এদিনের বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে।

রাজ্যের মুখ্যমন্ত্রী অভিযোগ জানিয়েছিলেন, কেন্দ্রের তরফে আর্থিক সাহায্যের কোনও ব্যবস্থা করা হয়নি। এদিন সেই একই সুর শোনা গেল বিজেপি ব্যতিত অন্য দলগুলির প্রতিনিধিদের গলাতেও। একইসঙ্গে তাঁরা খাবারের মজুত ও বিক্রি নিয়ে কালোবাজারি রুখতে সরকারকে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন। বিরোধী দলের প্রতিনিধিদের কথায়, লকডাউনের জন্য যাতে কোনও কর্মীকে কাজ না হারাতে হয়, তার দিকে নজর রাখার অনুরোধ জানিয়েছেন তাঁরা। এমনকী দিন আনা দিন খাওয়া মানুষের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করার দাবিও জানিয়েছেন তাঁরা। সর্বতভাবে রাজ্যবাসীর পাশে থাকার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন : পরিজনেরা আইসোলেশনে, করোনায় মৃত দমদমের প্রৌঢ়ের সৎকার করবে কে?]

দেশের ৭৫ জেলায় শুরু  লকডাউন। দিন দিন যে হারে ভাইরাসের সংক্রমণ বাড়ছে, তাতে স্টেজ- থ্রি বা গোষ্ঠী সংক্রমণে আশঙ্কা করা হচ্ছে। এই পর্যায়ে তা রুখে দিতেই লকডাউনের সিদ্ধান্ত প্রশাসনের। ৩১ মার্চ পর্যন্ত লকডাউন। বন্ধ ট্রেন পরিষেবা-সহ গণপরিবহণ। তবে এই সময়ের মধ্যে অত্যাবশ্যকীয় পরিষেবা, যেমন – বাজার, ওষুধপত্র, দুধ, জল সবই মিলবে। খোলা থাকবে হাসপাতাল, মিলবে অন্যান্য স্বাস্থ্য পরিষেবাও। পশ্চিমবঙ্গের সবকটি পুর শহর  লকডাউন হয়েছে। ২৭ মার্চ পর্যন্ত এই কড়াকড়ি থাকবে।  এরইমধ্যে  রাজ্যে প্রথম করোনার বলি দমদমের এক  প্রৌঢ়। এখনও পর্যন্ত ভারতে করোনার বলি ১০জন। আক্রান্তের সংখ্যা ৪৫০ পেরিয়েছে। এরাজ্যে ৭ জনের শরীরে মিলেছে COVID-19’র জীবাণু।

[আরও পড়ুন : আশঙ্কা বাড়িয়ে রাজ্যে প্রথম করোনা আক্রান্তের মৃত্যু, দেশে মৃত বেড়ে ১০]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে