BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঘর সামলাতে পারে না, দেশ চালাবে? রাফালে ইস্যুতে কেন্দ্রকে তোপ মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: March 7, 2019 7:20 pm|    Updated: March 7, 2019 7:21 pm

CM questions over Rafale documents theft

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাফালে নথি চুরি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে তাঁর সরাসরি তোপ, রাফালে নথি কীভাবে চুরি হল?  দেশে কি তামাশা চলছে? এই ঘটনায় ছুপা রুস্তম কে? তাঁর আরও দাবি, দেশের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তাবলয়ে ঘেরা প্রতিরক্ষা মন্ত্রক থেকে চুরি হয়ে যাচ্ছে নথি। এ থেকেই বোঝা যায়, দেশে ভয়াবহ পরিস্থিতি চলছে। এর যথাযথ তদন্তের দাবিও তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ডিএ মামলায় জয় সরকারি কর্মীদের, রিভিউ পিটিশন খারিজ হাই কোর্টের

বুধবারই সুপ্রিম কোর্টে রাফালে সংক্রান্ত শুনানি চলাকালীন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল জানিয়েছিলেন, প্রতিরক্ষা মন্ত্রক থেকে উধাও হয়ে গিয়েছে রাফালের নথি। নর্থ ব্লকের মতো সুরক্ষার বলয়ে থাকা সরকারের গুরুত্বপূর্ণ দপ্তর থেকে এই চুরি কাণ্ডের কথা শুনে রীতিমতো চমকে গিয়েছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতিরাও। কী পদক্ষেপ করা হয়েছে, শীর্ষ আদালতের বিচারপতিদের এই প্রশ্নের উত্তরে অ্যাটর্নি জেনারেল জানিয়েছিলেন, তাঁরা অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে তদন্ত করা হচ্ছে। এনিয়ে বিরোধীরাও কম কটাক্ষ করেননি। চৌকিদারের ঘর থেকেই চুরি – এভাবে সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই আঙুল তুলেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

শোভনকে নিয়ে বিজেপি-তৃণমূল শিবিরে জোর টানাটানি শুরু

এরপর এনিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে এনিয়ে যাবতীয় ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি দেশবাসীর উদ্দেশ্যে তাঁর বক্তব্য, অপেক্ষা করুন। আসন্ন নির্বাচনেই স্পষ্ট হয়ে যাবে চুরির নেপথ্যে কী কাজ করেছে। বৃহস্পতিবার সন্ধেবেলা নবান্ন থেকে এনিয়ে আরও সুর চড়ান তিনি। বলেন, ‘চৌকিদারের ঘর থেকেই রাফালে নথি চুরি হয়েছে। নিজেদের জিনিস সুরক্ষিত রাখতে পারে না, এরা আবার দেশ চালাবে কীভাবে?’  মুখ্যমন্ত্রী আরও প্রশ্ন তুলেছেন, রাফালের নথি চুরি নিয়ে কি এফআইআর হয়েছে। রাফালে নথি লোপাট নিয়ে যে কেন্দ্র বিরোধী অস্ত্রে আরও শান দিচ্ছে তৃণমূল, তা ফের স্পষ্ট মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট এবং মৌখিক বক্তব্যে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে