১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

CMRI কাণ্ড: মৃতার স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন নিগৃহীত চিকিৎসক

Published by: Paramita Paul |    Posted: February 21, 2020 5:49 pm|    Updated: February 21, 2020 7:50 pm

CMRI doctor lodged complain against patient's husband for slapping

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: CMRI কাণ্ডে রোগীর পরিবারের বিরদ্ধে অভিযোগ দায়ের করলেন নিগৃহীত চিকিৎসক বাসব মুখোপাধ্যায়। তাঁকে চড় মারার অভিযোগ উঠেছিল মৃতার স্বামীর বিরুদ্ধে। শুক্রবার সরাসরি তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন চিকিৎসক। এর আগে আলিপুর থানায় মৃত প্রসূতির পরিবার এবং নার্সিংহোম কর্তৃপক্ষ উভয়ই একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল। এমনকী চিকিৎসকদের সংগঠনের তরফেও অভিযোগ দায়ের করা হয়েছিল। নার্সিংহোমের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। আপাতত তার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

এক তরুণী একবালপুরের ওই বেসরকারি হাসপাতালে সন্তানেরও জন্ম দেন। প্রসূতি এবং সদ্যোজাত সুস্থ রয়েছে বলেই জানিয়েছিল নার্সিংহোম কর্তৃপক্ষ। তবে বুধবার রাতে নার্সিংহোমের তরফে তরুণীর স্বামীর কাছে ফোন যায়। জানানো হয়, প্রসূতির অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। তড়িঘড়ি নার্সিংহোমে পৌঁছনোর পর তিনি জানতে পারেন, স্ত্রী মারা গিয়েছে।

[আরও পড়ুন : কাটল না অনিশ্চয়তা, শহিদ মিনারে অমিত শাহর সভায় সেনার অনুমতি মিললেও পুলিশের বাধা]

নিহতের স্বামীর দাবি, ঘুমের ওষুধের ওভারডোজেই মৃত্যু হয়েছে তরুণীর। এই অভিযোগে বেসরকারি হাসপাতালে ভাঙচুর করতে থাকেন নিহতের পরিজনেরা। উত্তপ্ত পরিস্থিতিতে চিকিৎসক বাসব মুখোপাধ্যায়কে কষিয়ে চড় মারে প্রসূতির স্বামী। নিরাপত্তারক্ষীদের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক হয়। নার্সিংহোম কর্তৃপক্ষের দাবি, চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়নি প্রসূতির। হৃদরোগেই মৃত্যু হয়েছে তাঁর।

[আরও পড়ুন : পার্ক সার্কাসের CAA বিরোধী মঞ্চেই ‘অমর একুশে’র বেদি, শ্রদ্ধা জানালেন গায়ক প্রতুল মুখোপাধ্যায়]

তবে এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।মারধরের ঘটনাকে মোটেও ভাল চোখে দেখছেন না কেউই। ধিক্কার জানাচ্ছেন চিকিৎসকরা। এভাবে চলতে থাকলে রোগীদের চিকিৎসা করতে চিকিৎসকরা ভয় পাবেন বলেই মত সংশ্লিষ্ট মহলের। তবে এবার প্রসূতির স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করায়, গোটা ঘটনা নতুন মাত্রা পেল বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে