BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা কাণ্ড: সুপ্রিম কোর্টের রক্ষাকবচ নিয়ে সিবিআই দপ্তরে হাজিরা লালার

Published by: Arupkanti Bera |    Posted: March 30, 2021 1:31 pm|    Updated: March 30, 2021 1:42 pm

An Images

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন আত্মগোপন করে থাকার পর অবশেষে কলকাতায় নিজাম প্যালেসে সিবিআইয়ের (CBI) কাছে হাজিরা দিলেন কয়লা পাচার কান্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা (Lala)। আজ মঙ্গলবার সকাল ১১টা নাগাদ লালা নিজাম প্যালেসে পৌঁছান। এর আগে বেশ কয়েকবার তাঁকে সিবিআই হাজির হওয়ার নোটিস পাঠালেও তিনি সে পথ মাড়াননি। তবে এই মুহূর্তে তাঁর হাতে সুপ্রিম কোর্টের রক্ষাকবচ রয়েছে। ৬ এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে সুপ্রিম কোর্ট (Suprime Court) নির্দেশ দিয়েছে। সেই নির্দেশকেই কার্যত ঢাল করে নিজাম প্যালেসে পৌঁছলেন লালা।

খাদান থেকে অবৈধভাবে কয়লা তুলে তা পাচারের অভিযোগ রয়েছে লালার বিরুদ্ধে। কয়লা পাচার কাণ্ডের তদন্তভার নেওয়ার পর অন্য কয়েক জনের সঙ্গে মূল অভিযুক্ত হিসাবে লালার নাম উঠে আসে। অভিযোগ, কয়লা পাচার থেকে আসা টাকা তিনি আরও কয়েক জনের কাছে পৌঁছে দিতেন। সেই সব নাম এবং তাঁদের ভূমিকা নিয়ে তদন্ত করতে লালাকে বার বার নোটিস পাঠায় সিবিআই। গত ২৭ নভেম্বর থেকে ৩ বার নোটিস গেলেও সিবিআইয়ের কাছে যাননি লালা।

[আরও পড়ুন: ভোটের মুখে নন্দীগ্রামে বিজেপি কর্মীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ]

সম্প্রতি, তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। তাঁর আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানায়, আগামী ৬ এপ্রিল পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। তবে লালাকেও তদন্তে সহযোগিতা করতে হবে বলে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। সেই নির্দেশ মেনেই মঙ্গলবার নিজাম প্যালেসে হাজির হন লালা।

লালাকে জেরা করতে সিবিআইও প্রস্তুত হয়ে রয়েছে। তাঁর জন্য প্রশ্নমালা তৈরি রাখা হয়েছে। এখন দেখার প্রথমবার সিবিআইয়ের মুখোমুখি হওয়ার পর কত ঘণ্টা পর ছাড়া পান লালা। সুপ্রিম কোর্টের রক্ষাকবচ উঠে যাওয়ার পরই বা সিবিআই কী করে। এর আগেই সিবিআই লালাকে নিজেদের হেফাজতে নেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু লালা আত্মগোপন করে থাকায় তা কোনওভাবেই সম্ভব হচ্ছিল না। এখন ভোটের মাঝে লালার সিবিআইয়ে হাজিরার পর কী পরিস্থিতি দাঁড়ায় সেটাই দেখার।

[আরও পড়ুন: সৌজন্যের নজির, নন্দীগ্রামে ভোটের মুখে শুভেন্দুর প্রতি ‘মমতাময়ী’ তৃণমূল নেত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement