BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকাকে তলব ইডির, আদালতের দ্বারস্থ মেনকা গম্ভীর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 30, 2022 12:10 pm|    Updated: August 30, 2022 1:24 pm

Coal smuggling: ED summons Abhishek Banerjee's sister-in-law in Delhi | Sangbad Pratidin

ফাইল ছবি।

সুব্রত বিশ্বাস ও রাহুল রায়: কয়লাপাচার (Coal Smuggling) মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকে ফের তলব করল ইডি। দিল্লিতে ইডির দপ্তরে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও হাজিরার নোটিস পেয়েই তাকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন মেনকা গম্ভীর। 

কয়লাপাচার মামলায় আগেই নাম জড়িয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা অর্থাৎ রুজিরার বোন মেনকা গম্ভীরের। তাঁকে দিল্লিতে তলবও করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার ফের ইডির নজরে অভিষেকের শ্যালিকা। আগামী ৫ সেপ্টেম্বর তাঁকে দিল্লিতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। তবে ইতিমধ্যেই ইডির তলবকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন মেনকা। আজই সম্ভবত ওই মামলার শুনানি। 

  [আরও পড়ুুন: অনুব্রতকে জামিন না দিলে বিচারকের পরিবারকে ফাঁসানোর হুমকি! গ্রেপ্তার বর্ধমানের আইনজীবী

এদিকে আগামী ২ সেপ্টেম্বর কলকাতায় ইডি-র দপ্তরে হাজিরা দিতে বলা হয়েছে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তাঁকে জেরা করার জন্য দিল্লি থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি বিশেষ দল পাঠাচ্ছে বলেও খবর। কয়লা পাচারের যে ‘মানি ট্রেল’ বা আর্থিক লেনদেনের হদিশ ইডি পেয়েছে, তা নিয়েই অভিষেককে সিজিও কমপ্লেক্সে জেরা করা হতে পারে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই কয়লা পাচার মামলার শিকড়ে পৌঁছনোর চেষ্টায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একাধিক প্রভাবশালীকে তলব করা হয়েছে। সেই তালিকায় ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। নোটিস পাঠানো হয়েছিল রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। এবার ফের অভিষেককে তলব ইডির। 

  [আরও পড়ুুন: অনুপম দত্ত খুনে জামিন অভিযুক্তের, খবর পেয়েই সন্তানদের নিয়ে আত্মহত্যার চেষ্টা নিহতের স্ত্রী মীনাক্ষীর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে