BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউন না ভেঙেই মধ্যরাতে পিপিই পরে রাজীব গান্ধীর জন্মদিন পালন কংগ্রেস কর্মীদের

Published by: Subhamay Mandal |    Posted: August 20, 2020 7:16 pm|    Updated: August 20, 2020 7:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০ আগস্ট। রাজ্যজুড়ে লকডাউন। রাজ্য সরকারের সিদ্ধান্ত মতো বন্ধ রাখতে হবে সমস্ত জমায়েত মিছিল-মিটিং শুধুমাত্র জরুরি পরিষেবা খোলা রাখার নির্দেশ। আর এইদিনই জন্মদিন ভারতের সবথেকে কনিষ্ঠতম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর (Rajiv Gandhi)। কংগ্রেস কর্মীরা লকডাউন না ভেঙেই সরকারি নির্দেশ অনুযায়ী মধ্যরাতে খুব ছোট জমায়েতের মাধ্যমে জন্মদিন পালন করলেন।

আজ, বৃহস্পতিবার রাজীব গান্ধীর ৭৬তম জন্মদিন। ২০ আগস্ট কংগ্রেসের তরফ থেকে সাড়ম্বরে প্রত্যেক বছর পালিত হত রাজীব গান্ধীর জন্মদিন। কিন্তু এবছর উপায় নেই। একে করোনা আবহ তার উপর আবার রাজ্য সরকারের নির্দেশে লকডাউন। কংগ্রেসের (Congress) আইএনটিইউসি ও সেবাদল (Seva Dal) কর্মীদের দাবি মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রাখা হয়েছিল কুড়ি তারিখের পরিবর্তে যদি লকডাউন ২২ তারিখে করা যায়। কিন্তু মুখ্যমন্ত্রী মানতে নারাজ। সেবাদলের কর্মীরা আরও জানিয়েছেন, একদিন মাননীয়া দিদিরও রাজনৈতিক জীবনে কংগ্রেসের রাজীব গান্ধীর ভূমিকা অনেকটাই নজির রাখে। না হলে উনি হয়তো আজকে মুখ্যমন্ত্রী হতে পারতেন না। রাজনৈতিক জীবনের প্রশিক্ষণও রাজীব গান্ধীর ভূমিকা অপরিসীম।

[আরও পড়ুন: তিক্ততা ভুলে জন্মদিনে রাজীব স্মরণ মোদির, ‘এমন বাবা পেয়ে গর্বিত’, বললেন রাহুল]

আর আজ তাঁর জন্মদিনে লকডাউন পরিবর্তন করা গেল না, সেই প্রশ্ন রাখছে আইএনটিটিইউসি (INTUC) এবং সেবাদলের কর্মীরা। কর্মীদের দাবি, তাঁরা লকডাউন না ভেঙেই সরকারি নির্দেশ অনুযায়ী, মধ্যরাতে খুব ছোট জমায়েতের মাধ্যমে জন্মদিন পালন করলেন। কলকাতা এবং হাওড়া জেলায় সমস্ত রাজীব গান্ধীর মূর্তিকে স্যানিটাইজ করে মালা পরান কর্মীরা। প্রত্যেক বছর কংগ্রেস নেতা সোমেন মিত্র যোগদান করতেন রাজীব গান্ধীর জন্মদিন পালন কর্মসূচিতে। এবছর নেই সোমেন দা। তাই সোমেনদাকে স্মরণ করে তাঁর বাড়ির সামনে থেকেই রাজীব গান্ধীর মূর্তিকে স্যানিটাইজ করে মালা দেওয়া হয়। সেবাদলের কর্মীরা জানিয়েছেন, লকডাউন-করোনা সবকিছুর মধ্যেও যিনি ১৮ বছর বয়সে ভোটের অধিকার দিয়ে গিয়েছেন তাকে আমরা ভুলব কী করে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement