৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

তিক্ততা ভুলে জন্মদিনে রাজীব স্মরণ মোদির, ‘এমন বাবা পেয়ে গর্বিত’, বললেন রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: August 20, 2020 1:24 pm|    Updated: August 20, 2020 1:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭৬ তম জন্মদিনে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে (Rajiv Gandhi) স্মরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। কংগ্রেস নেতা তথা রাজীবের পুত্র রাহুল বললেন, বাবা হিসেবে এমন একজন ব্যক্তিকে পেয়ে তিনি গর্বিত। কংগ্রেসের সব স্তরের নেতাকেই রাজীবের সুদূরপ্রসারী চিন্তাভাবনার প্রশংসা করতে শোনা গেল।

সংক্ষিপ্ত টুইটে রাজীবকে স্মরণ করে মোদি বললেন, “জন্মবার্ষিকীতে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে শ্রদ্ধা জানাই।” নেহাতই সৌজন্যমূলক হলেও মোদির এই টুইট বেশ তাৎপর্যপূর্ণ। কারণ, বছর দেড়েক আগে লোকসভা নির্বাচনের সময় রাজীবকে ব্যক্তিগত স্তরে পর্যন্ত আক্রমণ করেছেন মোদি। প্রাক্তন প্রধানমন্ত্রীকে ‘এক নম্বরের দুর্নীতিবাজ’ বলে কটাক্ষ করেছিলেন। অভিযোগ করেছিলেন, ভারতীয় নৌসেনার রণতরী আইএনএস বিরাটে চড়ে সপরিবারে লাক্ষাদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন রাজীব গান্ধী৷ গত বছরের নির্বাচনে সেটাই বড় ইস্যু হয়ে যায়। যদিও নরেন্দ্র মোদির এই দাবি উড়িয়ে দেন তৎকালীন নৌসেনার একাধিক শীর্ষ আধিকারিক। সেসব ভুলে মোদির এই রাজীব স্মরণ বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: মাথায় ঝুলে বাধ্যতামূলক স্বেচ্ছাবসরের খাঁড়া, ‘ছাঁটাই তালিকা’ ঘিরে আতঙ্কে রেলকর্মীরা]

এদিকে বাবার জন্মবার্ষিকীতে আবেগপ্রবণ টুইট করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি বললেন,”রাজীব গান্ধী একজন সুদূরপ্রসারী চিন্তাভাবনার মানুষ ছিলেন। নিজের সময়ের থেকে অনেকটা এগিয়ে ভাবতেন। তবে সব কিছুর উপরে তিনি একজন যত্নবান এবং মানবিক মানুষ ছিলেন। আমি অত্যন্ত ভাগ্যবান এবং গর্বিত এমন একজন মানুষকে বাবা হিসেবে পেয়ে। আমরা প্রতিনিয়ত তাঁর অভাব বোধ করি।” রাহুল একা নন, অধীর চৌধুরি থেকে শুরু করে কংগ্রেসের (Congress) সব নেতাই এদিন প্রাক্তন প্রধানমন্ত্রীকে স্মরণ করলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement