BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনা মোকাবিলায় কেন্দ্রীয় প্রতিনিধিদের সাহায্য করুন’, মুখ্যমন্ত্রীকে অনুরোধ রাজ্যপালের

Published by: Sayani Sen |    Posted: April 21, 2020 9:49 am|    Updated: April 21, 2020 10:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ইস্যুতে কেন্দ্র এবং রাজ্যের সংঘাত চরমে। আচমকা রাজ্যে পৌঁছনো দু’টি কেন্দ্রীয় প্রতিনিধি দল নিয়ে সোমবার থেকেই চলছে রাজনৈতিক টানাপোড়েন। ‘প্রোটোকল’ মেনে রাজ্যের সাহায্য না নিয়ে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে পরিদর্শকরা এলাকা পরিদর্শন করেন বলেও অভিযোগ। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) সেই মর্মে চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্য-কেন্দ্র সংঘাতের মাঝে ফের টুইট রাজ্যপাল জগদীপ ধনকড়ের। সংঘাত না বাড়িয়ে বাংলার মু্খ্যমন্ত্রীকে মিলেমিশে কাজ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে একটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। তিনি লেখেন, “করোনা ভাইরাসকে রুখতে আমি সকলকে সরকারের পাশে থাকতে বলব। সাধারণ মানুষকে বাঁচাতে আমার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরোধ কেন্দ্রীয় দলকে সহযোগিতা করুন। করোনা মোকাবিলায় রাজ্য এবং কেন্দ্রের মিলেমিশে কাজ করা একান্ত প্রয়োজন।”

[আরও পড়ুন: করোনা দুর্যোগের মধ্যেও নিখরচায় হার্ট প্রতিস্থাপন কলকাতায়]

দায়িত্ব গ্রহণের পর থেকে রাজ্যের সঙ্গে দফায় দফায় সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। অনেকেই বলছেন, রাজ্য-রাজ্যপালের মধ্যে কখন যে সুসম্পর্ক বজায় রয়েছে আর কখন সম্পর্ক ভাল নেই, তা যেন বোঝাই দায়। কখনও শিক্ষাক্ষেত্রে আবার কখন প্রশাসনিক ক্ষেত্রে ত্রুটিবিচ্যুতির অভিযোগ তুলে রাজ্যের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন রাজ্যপাল। কিন্তু করোনা আবহে যেন সংঘাত আরও সুস্পষ্ট। এর আগে রেশন দুর্নীতির অভিযোগ তুলে রাজ্যের জবাব তলব করেন রাজ্যপাল। তার পালটা যদিও জবাব দেয় নবান্ন। তবে সেই উত্তরে খুশি হননি জগদীপ ধনকড়। পরিবর্তে বিস্ময় প্রকাশ করে টুইটও করেন তিনি। এছাড়াও বিজেপি সাংসদদের কেন দুস্থদের পাশে দাঁড়াতে বাধা দেওয়া হচ্ছে, সেই প্রশ্নেও সরব হয়ে ওঠেন ধনকড়। ওয়াকিবহাল মহলের  মতে, ফের কেন্দ্রীয় দলকে সহযোগিতা করার বার্তা দিয়ে টুইট করে সংঘাতের পারদ আরও চড়ালেন রাজ্যপাল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement