BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ দিচ্ছে না, চিকিৎসা হবে কী করে?’, কেন্দ্রকে তোপ মমতার

Published by: Paramita Paul |    Posted: May 20, 2021 2:02 pm|    Updated: May 20, 2021 5:09 pm

Corona Crisis: Bengal CM Mamata Banerjee lashes out PM Modi over black fungus medicine shortage| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরার উপর খাঁড়ার ঘা! একে করোনায় রক্ষে নেই দোসর ব্ল্যাক ফাঙ্গাস (Black Fungus)। অথচ সেই রোগের ওষুধ কোথায়, কেন্দ্র সেই ওষুধের জোগান দিচ্ছে না। সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal CM Mamata Banerjee)। পাশাপাশি, টিকার দু’টি ডোজের মাঝের ব্যবধান বারবার বদলানো নিয়েও সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

দেশের কোভিড পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সেখানে হাজির ছিলেন বেশকিছু রাজ্যের জেলাশাসকেরাও। ভারচুয়ালি বৈঠকে উপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রীও। বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করেন তিনি। সেখানেই কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি।

[আরও পড়ুন: ‘পবিত্র গঙ্গা আজ মৃত্যুপুরী’, করোনায় মৃতদের দেহ ভাসানো নিয়ে মোদিকে তীব্র কটাক্ষ মমতার]

মমতার কথায়, “কোথা থেকে একটা ব্ল্যাক ফাঙ্গাস এসেছে। ইতিমধ্যে রাজস্থান একে মহামারী ঘোষণা করেছে। আমাদের রাজ্যে চারজনের দেহে এই রোগের হদিশ মিলেছে। এগুলো নিয়ে কথা বলার দরকার ছিল। মুখ্যমন্ত্রীর আক্ষেপ এ নিয়ে একটি কথাও বলতে দেওয়া হয়নি বৈঠকে। উল্লেখ্য, এদিন সকালে রাজ্যের স্বাস্থ্যদপ্তর জানিয়েছে, রাজ্যের ৬ জনের দেহে ব্ল্যাক ফাঙ্গাসের অস্তিত্ব মিলেছে। মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, ব্ল্যাক ফাঙ্গাস হলে যে ওষুধ দেওয়া হবে তা পাওয়া যাচ্ছে না। এগুলি কেন্দ্রের ভান্ডারে থাকে। কেন্দ্রের এই ভূমিকা কোভিড পরিস্থিতিতে আরও সংকট তৈরি করছে বলে মত মমতার।

সম্প্রতি কোভিশিল্ডের দুটি ডোজের ব্যবধান বাড়িয়ে ১২-১৬ সপ্তাহ করা হয়েছে। এর আগেও এই মেয়াদ বাড়ানো হয়েছিল। কেন্দ্রের বারবার সিদ্ধান্ত বদল নিয়েও সরব বাংলার মুখ্যমন্ত্রী। তাঁর কথায়,” টিকার জোগান নেই বলে বারবার এই টিকার মাঝের ব্যবধান বাড়ানো হচ্ছে। এই পরিবর্তনের পিছনে কি কোনও বৈজ্ঞানিক মতামত আছে, নাকি এমনিই এই ব্যবধান বাড়ানো হচ্ছে। ভেবেছিলাম আজ প্রধানমন্ত্রীর কাছে জানতে চাইব কিন্তু কিছুই হল না।”

[আরও পড়ুন: ‘ডেকে অপমান করা হল মুখ্যমন্ত্রীদের’, মোদির করোনা বৈঠকে কথা বলতে না পেরে ক্ষুব্ধ মমতা]

এদিকে চাহিদামতো কোভিড টিকা মিলছে না বলেও সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “রাজ্যের জন্য ১০ কোটি টিকা প্রয়োজন। তিন কোটি টিকা চেয়েছিলাম। কিন্তু পেয়েছি মোটে দেড় কোটি মতো। আজ আমাদের সরকারের দশ বছরের পূর্তি। ভেবেছিলাম আজ বাকি টিকা চেয়ে নেব। কিন্তু কথাই তো বলতে দেওয়া হল না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement