BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘পবিত্র গঙ্গা আজ মৃত্যুপুরী’, করোনায় মৃতদের দেহ ভাসানো নিয়ে মোদিকে তীব্র কটাক্ষ মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 20, 2021 1:41 pm|    Updated: May 20, 2021 2:25 pm

WB Chief Minister Mamata Banerjee slams Modi over covid issue | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘গঙ্গাকে মৃত্যুপুরীতে পরিণত করা হয়েছে’, মোদির সঙ্গে বৈঠকের পরই করোনায় মৃতদের দেহ ভাসানো নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অভিযোগ করলেন, বিজেপি ক্ষমতায় থাকার কারণেই উত্তরপ্রদেশের এহেন ঘটনার কোনও তদন্ত হচ্ছে না। রাজ্যে ভ্যাকসিন, অক্সিজেনের হাহাকারের জন্য দুষলেন মোদিকেই। 

বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি নিয়ে ভারচুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেখানে উপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর এটাই মোদি-মমতার প্রথম বৈঠক। কিন্তু শুরুতেই অভিজ্ঞতা অত্যন্ত তিক্ত। মোদির সঙ্গে ভারচুয়াল বৈঠক শেষে নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখান থেকেই নরেন্দ্র মোদির বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। বৈঠকে মুখ্যমন্ত্রীদের অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন। এরপরই বিহার, উত্তরপ্রদেশে গঙ্গায় করোনায় মৃতের দেহ ভাসানো নিয়ে কেন্দ্রকে একহাত নেন তিনি। বলেন, “দেশটাকে বিষাক্ত করে ছাড়ছে। নদীতে একের পর এক দেহ ভাসছে। মৃত্যুুপুরীতে পরিণত করেছে। যে গঙ্গা পবিত্র, সেখানকার জলে হাত দিতে মানুষ ভয় পাচ্ছে। ” ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে বাংলায় টিম পাঠিয়েছিল কেন্দ্র। সেই প্রসঙ্গ টেনে মমতা বললেন, “উত্তরপ্রদেশে কেন কেন্দ্রীয় টিম গেল না নদীতে দেহের তদন্ত করতে? ওটা বিজেপির রাজ্য বলে?”

[আরও পড়ুন:  রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে প্রতিবাদ, মহামারী আইনে মামলা দায়ের পুলিশের]

এদিন আবার ভ্যাকসিন ও অক্সিজেনের অভাব নিয়ে কেন্দ্রকে তুলোধোনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ করেন, একাধিকবার টিকার জন্য চিঠি লিখলেও কেন্দ্রের তরফে কোনওরকম সবুজ সংকেত মিলছে না। মমতার অভিযোগ, গোটা কোভিড পরিস্থিতি অত্যন্ত হালকাভাবে নিচ্ছে কেন্দ্র। পরিস্থিতির ভয়াবহতা বুঝে দ্রুত পদক্ষেপ করার কথাও বলেন তিনি। আশ্বাস দেন, রাজ্য পর্যাপ্ত ভ্যাকসিন পেলে আগামী ৩ মাসের মধ্যেই টিকাদান সম্পূর্ণ করা হবে। 

[আরও পড়ুন:আজ নারদ মামলার শুনানি নয় হাই কোর্টে, আরও একদিন জেলবন্দি ৪ হেভিওয়েট নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement