BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে প্রতিবাদ, মহামারী আইনে মামলা দায়ের পুলিশের

Published by: Sayani Sen |    Posted: May 20, 2021 11:22 am|    Updated: May 20, 2021 1:25 pm

Police lodged case against protestor who brings lamb in front of Raj Bhavan ।Sangbad Pratidin

অর্ণব আইচ: নারদ মামলায় (Narada Case) রাজ্যের চার হেভিওয়েটের গ্রেপ্তারি নিয়ে সরগরম রাজনীতির আঙিনা। চলছে জোর চর্চা। তারই মাঝে গ্রেপ্তারির বিরোধিতায় ভেড়ার পাল নিয়ে রাজভবনের সামনে অভিনব প্রতিবাদ দেখিয়েও শিরোনামে ওই বিক্ষোভকারী। ঘটনার দু’দিন পর ওই ব্যক্তির বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

গত সোমবার সকাল থেকে রাজ্য রাজনীতিতে নয়া টানাপোড়েন। ওইদিন সকালে চেতলার বাড়ি থেকে নারদ মামলায় গ্রেপ্তার হন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তারপর একে একে কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra), মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) এবং প্রাক্তন তৃণমূল ও বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়কে (Sovon Chatterjee) গ্রেপ্তার করে সিবিআই। বর্তমানে ফিরহাদ ছাড়া সকলেই এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। এখনও জেলে থাকবেন নাকি জামিনে মুক্তি পাবেন তাঁরা বৃহস্পতিবার দুপুর দু’টোর পর ভাগ্য নির্ধারণ হবে চার হেভিওয়েটের। গ্রেপ্তারির প্রতিবাদে মঙ্গলবার দুপুরে রাজভবনের সামনে একপাল ভেড়া নিয়ে বিক্ষোভ দেখান এক ব্যক্তি। তিনি নিজেকে ‘সিটিজেন এগেনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কর্পোরেশন’ নামে একটি সংগঠনের সদস্য বলে দাবি করেন। রাজভবনের সামনে দাঁড়িয়ে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভও উগড়ে দিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: পার্ক স্ট্রিটে জাল রেমডেসিভির কাণ্ডে নয়া মোড়, অভিযুক্ত ‘চিকিৎসক’ আসলে হাতুড়ে!]

অভিনব প্রতিবাদে অবাক হয়ে যান প্রায় সকলেই। পুলিশ যদিও প্রতিবাদীকে তড়িঘড়ি রাজভবনের সামনে থেকে সরিয়ে দেয়। তবে ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ নেওয়া হয়নি। তার প্রতিবাদে বুধবার সকালে একাধিক টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। রাজভবনের সামনে ১৪৪ ধারা জারি থাকলেও কীভাবে এমন বিক্ষোভ দেখালেন ওই ব্যক্তি, সেই প্রশ্নও তোলেন তিনি। এমনকী পুলিশ কমিশনারের কাছ থেকে রিপোর্ট তলব করেন। তারপরই ওই প্রতিবাদীর বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় মহামারী এবং করোনা বিপর্যয় মোকাবিলা আইনে মামলা রুজু করা হয়েছে। ১৪৪ ধারা লঙ্ঘন করায় ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারাতেও মামলা রুজু হয়েছে। 

[আরও পড়ুন: বিপদে ছুটে গিয়েছিলেন, তবুও হাসপাতালে স্ত্রী রত্না ও সন্তানদের সঙ্গে দেখা করতে চান না শোভন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement