BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘স্কুল খুললে খরচ, মদের দোকান খুললে লাভ’, নিষেধাজ্ঞা প্রসঙ্গে ফের রাজ্যকে খোঁচা দিলীপের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 15, 2021 9:43 am|    Updated: June 15, 2021 2:51 pm

Corona Virus : BJP MP Dilip Ghosh slams state govt over restrictions | Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া হাতে করোনা (Corona Virus) পরিস্থিতি মোকাবিলা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে ১ জুলাই পর্যন্ত। বন্ধ স্কুল-কলেজ। বাতিল মাধ্যমিক(Madhyamik Exam 2021) -উচ্চমাধ্যমিক (Higher Secondary 2021)। এই নিয়ে ফের রাজ্যকে তোপ দাগলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

পড়ুয়াদের সুরক্ষার স্বার্থে দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান সম্পূর্ণ বন্ধ থাকলেও বেশ কিছুক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য। বেসরকারি ও সরকারি অফিসগুলিকে অল্প সংখ্যক কর্মচারী নিয়ে কাজ চালানোর অনুমতি দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে খোলা থাকছে বাজার। একইভাবে দিনের একটা নির্দিষ্ট সময়ে খোলা থাকছে মদের দোকানও। সেই প্রসঙ্গ টেনে এদিন দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “স্কুল-কলেজ খোলা থাকলে রাজ্যের খরচ। আর মদের দোকান খুললে লাভ। স্কুলে গেলে বাচ্চারা করোনা ছড়াবে আর মদের দোকানে মারামারি করলে কোনও সমস্যা হচ্ছে না।” 

[আরও পড়ুন: দেশে নজিরবিহীন ধর্মঘটের ডাক, কর্মীদের স্বার্থে একজোট সব শ্রমিক সংগঠন]

উল্লেখ্য, গত মে মাসের মাঝামাঝি হু হু করে বাড়তে শুরু করেছিল রাজ্যে সংক্রমিতের সংখ্যা। পরিস্থিতি আয়ত্তে আনতে প্রথমে লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেয় রাজ্য। পরবর্তীতে একে একে বন্ধ করে দেওয়া হয় সমস্ত গণপরিবহণ। বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছে সাড়ে তিন হাজার মানুষ। যা পূর্বের তুলনায় অনেকটাই কম। তা সত্ত্বেও ঝুঁকি নিতে রাজি নন মুখ্যমন্ত্রী। ফলে ১৫ জুন পর্যন্ত যে বিধিনিষেধ ছিল, তা বাড়িয়ে করা হয়েছে ১ জুলাই পর্যন্ত। পাশাপাশি টিকাকরণেও জোর দিচ্ছে রাজ্য। উল্লেখ্য, বিরোধীরা কটাক্ষ করলেও পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই সাংবাদিক বৈঠক থেকে তিনি বলেছেন, যাতে পড়ুয়াদের কোনও সমস্যা না হয়। ওদের উপর কোনও চাপ না পড়ে, সেই ভাবেই মূল্যায়নের সিদ্ধান্ত নিতে বলা হয়েছে সংশ্লিষ্ট কমিটিকে।

[আরও পড়ুন: বিহারে বজ্রাঘাতে মৃত পুরুলিয়ার ৪ শ্রমিক, শোকস্তব্ধ পরিবারগুলিকে অর্থসাহায্য পাঠালেন অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে