BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বেসরকারি হাসপাতালে মৃত্যু বিরাটির প্রৌঢ়ের, রিপোর্টে করোনা পজিটিভ বলে উল্লেখ

Published by: Sucheta Sengupta |    Posted: April 10, 2020 3:12 pm|    Updated: April 10, 2020 3:38 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য: ডায়ালিসিস করতে গিয়ে পার্ক সার্কাসের এক বেসরকারি হাসপাতালে গুরুতর অসুস্থ হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়ের। তবে তাঁর COVID-19 রিপোর্ট পজিটিভ ছিল বলে সূত্রের খবর। রিপোর্টের ভিত্তিতে বিরাটির বাসিন্দা ওই প্রৌঢ়র পরিবারের ৩ জনকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। তাঁদেরও নমুনা পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে। পরিবারের অভিযোগ, হাসপাতাল থেকেই সংক্রমণ ছড়িয়েছে।

চলতি মাসের ১ তারিখ ডায়ালিসিসের জন্য বিরাটির এক বাসিন্দা ভরতি হন ভিআইপি রোডের ধারে, হলদিরামের কাছে এক বেসরকারি নার্সিংহোমে। ডায়ালিসিসের মাঝেই বছর ৬২’র ওই প্রৌঢ়ের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। ৫ তারিখ তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। এরপর পরিস্থিতি আরও খারাপ হলে, করোনা আক্রান্ত বলে সন্দেহ হয় চিকিৎসকদের। তাঁরা COVID-19 পরীক্ষার জন্য বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে রেফার করেন। কিন্তু সেখানে বেড খালি না থাকায় পার্ক সার্কাসের কাছে একটি হাসপাতালে ভরতি করানো হয় ওই প্রৌঢ়কে। তাঁর করোনা পরীক্ষা হয় এবং সেই রিপোর্ট পজিটিভ হয়। এরপর পার্ক সার্কাসের ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়। পরিবারের দাবি, তাঁর শ্বাসকষ্ট বা অন্য কোনও শারীরিক সমস্যা ছিল না। ভিআইপি রোডের হাসপাতালে ডায়ালিসিস করতে গিয়েই তাঁর শরীরে করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের।

[আরও পড়ুন: করোনার হটস্পট হাওড়া, হাসপাতালের সুপার আক্রান্ত হতেই বদলি করা হল CMOH-কে]

এই একইরকম ঘটনা ঘটেছিল বেলঘরিয়ার এক বেসরকারি নার্সিংহোমে। গত মাসের শেষ দিকে আড়িয়াদহের এক বাসিন্দা ওই নার্সিংহোমে ডায়ালিসিসের জন্য ভরতি হয়েছিলেন। পরে তাঁর করোনা পজিটিভ রিপোর্ট আসে। তাঁর পরিবারের সদস্যদেরও অভিযোগ ছিল যে নার্সিংহোম থেকেই সংক্রমণ হয়েছে। যদিও নার্সিংহোম কর্তৃপক্ষ এই অভিযোগ উড়িয়ে দাবি করেছিলেন, তারা যথেষ্ট সতর্কতার সঙ্গে, পিপিই-সহ আইসোলেশন ওয়ার্ডে কাজ করেছে। তাই সংক্রমণ ছড়ানোর আশঙ্কা ছিলই না। মধ্যমগ্রামের যে নার্সের শরীরে করোনার জীবাণু মিলেছে, তাও ইটালি ফেরত এক রোগীর চিকিৎসা করতে গিয়ে হয়েছে বলেই অনুমান। পার্ক সার্কাসের ঘটনাতেও সেই যোগ পাচ্ছেন অনেকে।

[আরও পড়ুন: মানবিকতার নজির, লকডাউনে স্টেশনের ভবঘুরেদের খাবারের দায়িত্ব নিল আরপিএফ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement