BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা সচেতনতা বাড়াতে রাস্তায় বঙ্গ বিজেপি, ‘মোদি মাস্ক’ বিলি করলেন নেতারা

Published by: Subhamay Mandal |    Posted: March 4, 2020 6:54 pm|    Updated: March 12, 2020 1:12 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনা আতঙ্কে কাঁটা দেশবাসী। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ২৮-এ। যার মধ্যে ১৫ জন ইটালির পর্যটক। করোনার সংক্রমণ রুখতে তৎপর কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বুধবার জানিয়েছেন, দেশের সমস্ত বিমানবন্দরে বিদেশ ফেরত যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করা হবে। দেশে ৩৩টি করোনা পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। করোনা আতঙ্কে এ বছর হোলি মিলন উৎসবে শামিল হচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার দেখাদেখি গেরুয়া শিবিরের বাকি শীর্ষ নেতারাও সব কর্মসূচি ছেড়ে করোনা সচেতনতায় নামছেন। বাদ নেই বঙ্গ বিজেপিও। এবার করোনা সচেতনতা বৃদ্ধিতে ময়দানে নামছেন বঙ্গ বিজেপির নেতারা।

ইতিমধ্যেই রাজ্য বিজেপির সদর দপ্তর মুরলীধর সেন লেনের সামনে থেকে শুরু করে উত্তর কলকাতার বিভিন্ন গুরুত্বপূর্ণ অঞ্চলে করোনার সংক্রমণ রুখতে সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিলি করলেন বিজেপি নেতারা। করোনা ভাইরাস নিয়ে সচেতনতা প্রচারে বিজেপি। মাস্ক বিলি করল তারা। ছিলেন রাজ্য সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায়, উত্তর কলকাতার বিজেপি নেতা নারায়ণ চট্টোপাধ্যায়। এই মাস্কের একটি বিশেষত্ব রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম ও দলের প্রতীক পদ্ম চিহ্ন রয়েছে। মোদির নাম ও পদ্মচিহ্ন সম্বলিত মাস্কই বিলি করছেন বিজেপি নেতারা।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে ত্রস্ত দেশ, রাজ্যে কড়া নজরদারিতে প্রায় ৩৫০ বিদেশফেরত]

করোনা আতঙ্কে ত্রস্ত গোটা বিশ্ব। মৃতের সংখ্যা ছাড়িয়েছে তিন হাজার। ভারতেও এবার থাবা বসিয়েছে করোনা। ইতিমধ্যে করোনার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন। তাঁদের মধ্যে ১৫ জন ইটালির পর্যটক বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ওই পর্যটকদলের বাকিদের ITBP-র ক্যাম্পে আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে সংক্রমণ রুখতে কোমর বেঁধে নেমেছে কেন্দ্র সরকার। দেশজুড়ে ইতিমধ্যে ৩৩টি করোনা পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। বিভিন্ন হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরির করার নির্দেশ দেওয়া দিয়েছে সরকার। তবে সংক্রমণ এড়াতে বিশেষ ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement