BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus : মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই কড়া শাস্তির নির্দেশ, করোনা রুখতে আরও কঠোর রাজ্য

Published by: Tiyasha Sarkar |    Posted: April 25, 2021 8:52 am|    Updated: April 25, 2021 8:52 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের কোভিড (COVID) গ্রাফ রীতিমতো মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। তা সত্ত্বেও উদাসীন বহু মানুষ। বর্তমান পরিস্থিতির ভয়াবহতাকে গুরুত্ব না দিয়ে অনেকেই এখনও মাস্ক ছাড়াই বেরিয়ে পড়ছেন রাস্তায়। কেই আবার থুতনিতেই রাখছেন মাস্ক (Mask)। সেই কারণেই এবার মাস্ক না পড়লেই কড়া শাস্তির নির্দেশ দিল নবান্ন (Nabanna)।

২০২০ সালের মার্চে প্রথম রাজ্যে থাবা বসিয়েছিল করোনা। লাফিয়ে বাড়তে থাকে নতুন আক্রান্তের সংখ্যা। সংক্রমণ রুখতে জারি হয় লকডাউন। স্কুল-কলেজ থেকে গণপরিবহণ সব কিছুই বন্ধ করে দেওয়া হয়। বাধ্যতামূলক করা হয়েছিল মাস্ক, স্যানিটাইজার ব্য়বহার। তা সত্ত্বেও বহু মানুষ মাস্ক ছাড়া বেরিয়েছেন রাস্তায়, শাস্তির মুখেও পড়তে হয়েছে তাঁকে। কোথায় কান ধরে উঠবোসও করতে হয়েছে আমজনতাকে। কারণ একটাই, যাতে সকলের স্বার্থে মাস্ক ব্যবহার করেন তাঁরা। পরবর্তীতে করোনা পরিস্থিতি খানিকটা উন্নতি হতেই ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে জনজীবন। ফলে বন্ধ হয়ে যায় ধড়পাকড়। ফলে মাস্ক ব্যবহার কার্যত ভুলতে বসেছিলেন রাজ্য। বর্তমানে প্রতিদিন কয়েক হাজার মানুষ সংক্রমিত হলেও বদলাচ্ছে না ছবিটা। সেই কারণেই এবার কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। 

[আরও পড়ুন: বাংলায় একদিনে করোনা আক্রান্ত ১৪ হাজারেরও বেশি, সংক্রমিত সাহিত্যিক বুদ্ধদেব গুহ]

শনিবার নবান্নের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে, কোনও ব্যক্তি মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে হবে।  শারীরিক দূরত্ববিধি না মানলেও নেওয়া হতে পারে কঠোর পদক্ষেপ। ওই নির্দেশিকায় ২০০৫ সালের দুর্যোগ বিপর্যয় আইনের ৫১ ধারাতেও পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে জেলা পুলিশ আধিকারিকদের।  অর্থাৎ শক্তহাতে করোনা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে রাজ্য। 

[আরও পড়ুন:দিলীপ ঘোষ ও মিঠুনের সভায় পাঁচশোর বেশি জমায়েত, বিধিভঙ্গের অভিযোগ তুলে সরব তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement