BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে সোমবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান

Published by: Tiyasha Sarkar |    Posted: March 14, 2020 2:11 pm|    Updated: March 14, 2020 3:13 pm

An Images

তরুণকান্তি দাস: করোনা আতঙ্কে সোমবার থেকে রাজ্যের সমস্ত সরকারি-বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। প্রাথমিকভাবে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-মাদ্রাসা বন্ধ রাখা হবে বলে নবান্ন সূত্রের খবর। তবে সূচি অনুযায়ী শেষ হবে উচ্চ মাধ্যমিক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৩০ মার্চ বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি, সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তিনি।  

করোনা আতঙ্কে কাঁটা রাজ্য। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভয়। সংক্রমণ এড়াতে কলকাতার রাস্তাতেও প্রায় সকলেই ব্যবহার করছেন মাস্ক। ঘনঘন ব্যবহার করছেন স্যানিটাইজারও। যতটা সম্ভব জমায়েত এড়ানোর চেষ্টা করছেন সকলেই। প্রশাসনের তরফেও একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। উচ্চ মাধ্যমিক সূচি অনুযায়ী শেষ হলেও বাকি সমস্ত পরীক্ষা আপাতত বাতিল। প্রাথমিকভাবে ৩১ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা হলেও পরিস্থিতি অনুযায়ী পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

Nabanna

[আরও পড়ুন:  করোনা আতঙ্ক: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্থগিত বায়োমেট্রিক হাজিরা ও সেমিনার]

যত সময় যাচ্ছে, ততই চিন্তা বাড়াচ্ছে নোভেল করোনা ভাইরাস। বিশ্বের ১২৩টি দেশ এই মুহূর্তে করোনা কবলিত। বেড়ে চলেছে মৃত্যুর আর আক্রান্তের সংখ্যা। ভাইরাসের আঁতুরঘর বলে পরিচিত চিনের ইউহানে পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও, এখন মাথাব্যথার কেন্দ্রে ইটালি-সহ গোটা ইউরোপ। COVID-19কে ‘বিশ্বব্যাপী মহামারি’ ঘোষণার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, চিন নয়, করোনার কেন্দ্রবিন্দু এখন ইউরোপই। ইটালিতে গত ২৪ ঘণ্টায় আড়াইশো জনের মৃত্যুর খবর মিলেছে, যা চিনের পর সর্বোচ্চ। ভারতেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দিল্লি-সহ বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই স্কুল ছুটির নির্দেশ দেওয়া হয়েছে। বিভিন্ন রাজ্যে শপিং মল, সিনেমা হল, রেস্তরাঁ খোলার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  

[আরও পড়ুন: করোনা আতঙ্কের জেরে ফাঁকা অধিকাংশ আসন, বন্ধ হওয়ার মুখে কলকাতার সিনেমাহলগুলি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement