১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দুঃসহ দারিদ্র্য, লালনপালনের সামর্থ্য না থাকায় দুধের সন্তানকে ‘বিক্রি’, আটক বেহালার দম্পতি

Published by: Sucheta Sengupta |    Posted: August 20, 2021 5:46 pm|    Updated: August 20, 2021 5:49 pm

Couple in Behala Parnasree detained accussed in trying to sell their 3 months old child | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: অভাবের তাড়নায় তিন মাসের সন্তানকে ‘বিক্রি’ (Child sell)! প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে মা-বাবাকে আটক করল বেহালার (Behala) পর্ণশ্রী থানার পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ চলছে বলে খবর। যদিও মা-বাবার দাবি, তারা সন্তানকে বিক্রি করেননি। অর্থাভাবে পালন করতে পারবেন না বলে কাউকে দিতে চাইছিলেন, যাতে ছেলে ভালভাবে বড় হতে পারে। বিষয়টি নিয়ে শোরগোল শুরু হয়েছে বেহালার পর্ণশ্রী এলাকায়।

শুক্রবার দুপুর নাগাদ পর্ণশ্রীতে ঝিলের ধারে ছেলেকে কোলে নিয়ে মাকে দেখতে পান জনা কয়েক বাসিন্দা। তাঁদের সন্দেহ হওয়ায় তরুণীকে জিজ্ঞেস করেন। তরুণী সাফ জানিয়ে দেন, কোলের ছেলের বয়স মাত্র ৩ মাস। ঘরে খুব অর্থের অভাব। ছেলেকে বড় করার মতো সামর্থ্য নেই। তাই কাউকে দান করতে চান। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ কথা শুনে এক মহিলা তাঁকে জানান যে তাঁর আত্মীয় নিঃসন্তান। তাই ৩ মাসের ওই পুত্রকে তিনি ওই আত্মীয়কে দিয়ে দিতে চান। ওই মহিলাই বলেন, সন্তানকে নেওয়ার জন্য তিনি মাকে কিছু টাকাও দেবেন।

[আরও পড়ুন: NASA-র এজেন্টের ভুয়ো পরিচয়ে লক্ষাধিক টাকা প্রতারণা, কলকাতা থেকে গ্রেপ্তার মহিলা]

এসব শুনেই প্রতিবেশীরা জটিলতার গন্ধ পান। তাঁরাই সঙ্গে সঙ্গে খবর দেন পর্ণশ্রী থানা (Parnasree PS) এলাকায়। পুলিশ এসে খোঁজখবর নেয়। জানা গিয়েছে, বাপ্পা জানা নামে এক ব্যক্তির স্ত্রী ওই তরুণী। তাঁর নাম পুনম। বাপ্পা পেশায় একজন রিকশাচালক। দিন আনি দিন খাই অবস্থা সংসারের। তাঁদের একটি মেয়ে আছে। এই অবস্থায় আরেক সন্তানকে লালনপালন করা সম্ভব না। তাই সন্তানকে দান করতে চান। বাপ্পা, পুনমের দাবি, তাঁরা স্রেফ ছেলেকে দানই করতে চেয়েছিলেন, কোনও টাকা চাননি। প্রতিবেশী মহিলাই টাকা দিতে চান। কিন্তু টাকাপয়সা নিয়ে কোনও চূড়ান্ত কথাবার্তা হয়নি। এখন দম্পতিকে জিজ্ঞাসাবাদ করে সন্তান বিক্রির উদ্দেশ্য ছিল, এমন কোনও প্রমাণ পেলে গ্রেপ্তার করা হবে তাদের।

[আরও পড়ুন: চাকরি দেওয়ার নামে বড়সড় আর্থিক প্রতারণা, পুলিশের জালে রেলের ভুয়ো ইঞ্জিনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে