BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চাকরি দেওয়ার নামে বড়সড় আর্থিক প্রতারণা, পুলিশের জালে রেলের ভুয়ো ইঞ্জিনিয়ার

Published by: Tiyasha Sarkar |    Posted: August 20, 2021 1:45 pm|    Updated: August 20, 2021 2:55 pm

Financial fraud in the name of giving job, accused arrested | Sangbad Pratidin

অর্ণব আইচ: আইপিএস, আইএএসের পর পুলিশের জালে এবার ভুয়ো রেলের ইঞ্জিনিয়ার। অভিযোগ, চাকরি দেওয়ার নাম বহু মানুষের থেকে টাকা নিয়েছিলেন ধৃত যুবক। কিন্তু শেষ রক্ষা হল না। ঘটনার জড়িত বাকিদের খোঁজ শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম দীপক সিংহ। আগে রেলে (Indian Railway) চাকরি করতেন তিনি। কিন্তু বেশ কিছুদিন আগেই চাকরি খুইয়েছেন। অভিযোগ, চাকরি না থাকলেও নিজেকে রেলের কর্মী হিসেবেই পরিচয় দিতেন তিনি। সম্প্রতি হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন এক যুবক। তিনি দাবি করেন, চাকরি দেওয়ার নামে তাঁর থেকে লক্ষাধিক টাকা নিয়েছেন দীপক।

[আরও পড়ুন: খাস কলকাতায় ই-সিমকার্ডের নামে ৮৪ লক্ষ টাকা জালিয়াতি! পুলিশের জালে মহিলা-সহ ২]

অভিযোগ পাওয়ামাত্রই ঘটনার তদন্তে নামে পুলিশ। বৃহস্পতিবার ডালহৌসি থেকে গ্রেপ্তার করা হয় দীপক সিংহকে। পুলিশের তরফে জানানো হয়েছে, এই ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত কি না। কত ব্যক্তির সঙ্গে প্রতারণা করেছেন ধৃত তা জানার চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, মাস দুয়েক আগে প্রকাশ্যে এসেছিল ভুয়ো ভ্যাকসিন (Fake Corona Vaccine) কাণ্ড। ওই ঘটনার তদন্তে নেমে একের পর এক চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ। জানা যায়, ভ্যাকসিন কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের গোটাটাই মিথ্যে। এরপর এক এক করে ভুয়ো সিবিআই, ভুয়ো আইপিএসের পর্দাফাঁস হয়। চাকরি দেওয়ার নামে বিপুল আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয় বেশ কয়েকজনকে।

[আরও পড়ুন: শরৎচন্দ্র, নজরুলের স্মৃতিবিজড়িত প্রেক্ষাগৃহের জীর্ণদশা, ক্ষুব্ধ লিলুয়ার রেলকর্মীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে