১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Covaxin: ভাঁড়ার শূন্য, কলকাতায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কোভ্যাক্সিনের টিকাকরণ

Published by: Sayani Sen |    Posted: September 13, 2021 9:38 am|    Updated: September 13, 2021 10:05 am

Covaxin will not be available from today । Sangbad Pratidin

কৃষ্ণকুমার দাস: ফের কলকাতায় কোভিডের টিকার (Covid Vaccine) সংকট। কেন্দ্রীয় সরকার কোভ্যাক্সিন না পাঠানোয় সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য শহরে এই টিকা দেওয়া বন্ধ রাখতে বাধ্য হচ্ছে কলকাতা পুরসভাকে। মজুত তলানিতে ঠেকেছে কোভিশিল্ডেরও। তবে তা সত্ত্বেও ১০৫টি হেলথ সেন্টার ও ১৭টি মেগাসেন্টার থেকে কোভিশিল্ড বন্টন করা হবে।

রবিবার রাতে পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুব্রত রায়চৌধুরী জানিয়েছেন, “কেন্দ্রীয় সরকার কোভ্যাক্সিন (Covaxin) না পাঠানোয় শহরের ৩৯টি ভ্যাকসিন সেন্টার থেকে অনির্দিষ্টকালের জন্য এই টিকা দেওয়া বন্ধ থাকছে। ফের জোগান এলে শুরু হবে।”

[আরও পড়ুন: Weather Report: ওড়িশা উপকূলে গভীর নিম্নচাপের প্রভাব, সপ্তাহের শুরুতেই বঙ্গে ঘনাল দুর্যোগ]

পুরসভা সূত্রে খবর, কোভিশিল্ডের (Covishield) ভাঁড়ারও তলানিতে এসে পৌঁছেছে। যে পরিমাণ মজুত কোভিশিল্ড আছে তা দিয়ে একদিন টিকাকরণ চলবে। যদি সোমবার রাতের মধ্যে কেন্দ্র কোভিশিল্ডও না পাঠায় তা হলে মঙ্গলবার থেকে অক্সফোর্ডের আবিষ্কৃত টিকাটি দেওয়া বন্ধ রাখতে বাধ্য হবে।

উল্লেখ্য, ইতিমধ্যে কলকাতা পুরসভা প্রায় ৫০ লাখ টিকাকরণ সম্পূর্ণ করেছে। কিন্তু তা সত্ত্বেও আগের চেয়ে সংক্রমণের দৈনিক হার বাড়ছে। উদ্বিগ্ন পুরসভা। টেস্টিংয়ের হার বৃদ্ধির পাশাপাশি মাস্ক (Mask) পরার উপর বেশি গুরুত্ব দিয়ে সচেতনতা বৃদ্ধির চেষ্টা চলছে। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন সকলেই। এই পরিস্থিতিতে টিকাকরণই একমাত্র ব্রহ্মাস্ত্র। সেই টিকার আকাল যথেষ্ট ভাবাচ্ছে বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: Coronavirus: ফের চিড়িয়াখানায় আতঙ্ক! করোনা আক্রান্ত অন্তত ১৩টি গরিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে