BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত কলকাতা পুলিশের ৩৮ জন, উদ্বিগ্ন লালবাজার

Published by: Subhamay Mandal |    Posted: June 3, 2020 11:39 am|    Updated: June 3, 2020 11:39 am

An Images

ফাইল ফটো

অর্ণব আইচ: ফের কলকাতায় বাড়ল করোনা আক্রান্ত পুলিশের সংখ্যা। সোমবার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত এই এক দিনেই কলকাতা পুলিশের ৩৮ জন পুলিশকর্মী ও অফিসারের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। লালবাজারের এক পুলিশকর্তা জানিয়েছেন, এই করোনা আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন হচ্ছেন কমব্যাট ব্যাটেলিয়ান ও সশস্ত্র বাহিনীর সদস্য। রয়েছেন ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের (ডিএমজি) পুলিশকর্মীরাও।

এ ছাড়াও পুলিশ ট্রেনিং স্কুল বা পিটিএসের ব্যারাকে থাকেন, এমন কয়েকজনেরও করোনা ধরা পড়েছে। কয়েকটি থানা ও ট্রাফিক গার্ডের পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন সিভিক ভলান্টিয়াররাও। থানার মধ্যে গড়ফা থানার কর্মীরা বেশি আক্রান্ত হয়েছেন। সম্প্রতি পর পর বহু পুলিশকর্মীর লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলেই আক্রান্তরা ধরা পড়ছেন। আক্রান্ত পুলিশকর্মীদের সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের হোম কোয়ারানটাইনে পাঠানো হয়েছে। পুলিশকর্মীদের মধ্যে যাতে অযথা আতঙ্ক সৃষ্টি না হয়, তার জন্য পুলিশকর্তারা প্রত্যেকটি ব্যারাক, থানা ও ট্রাফিক গার্ড পরিদর্শন করছেন। পুলিশকর্মীদের করোনা সম্পর্কে বোঝানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: কমিশনারের নির্দেশের পরই হাতে মাস্ক নিয়ে রাস্তায় পুলিশ, দেওয়া হচ্ছে পথচারী-চালকদের]

এদিকে, লালবাজারে কর্তব্যরত পুলিশকর্মীরা যাতে সুস্থ থাকেন, তার জন্য গেটের কাছে স্যানিটাইজিং টানেল তৈরি করা হয়েছে। সেখানে দাঁড়িয়ে পরিশুদ্ধ হওয়ার পরেই ভিতরে ঢুকতে পারছেন পুলিশকর্মী ও আধিকারিকরা। এতদিন থানা ও গোয়েন্দা বিভাগে কম সংখ্যক পুলিশকর্মীরা আসছিলেন। কারণ, দূর বা ভিনজেলা থেকে কর্মীরা আসতে পারছিলেন না। এবার শহরে বাস চালু হয়েছে। অন্যান্য জেলা থেকেও কলকাতায় আসছে বাস। সেই কারণে যাঁদের বাড়িতে অন্য জেলায়, তাঁরা যাতে বাসে করে ডিউটিতে আসতে পারেন, সেই ব্যবস্থা নিতে বলা হয়েছে। থানার ক্ষেত্রে একই ব্যবস্থা চালু করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement