BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পার্ক সার্কাসের নার্সিংহোমের রোগী করোনা আক্রান্ত, সিল করা হল ICU

Published by: Subhamay Mandal |    Posted: April 12, 2020 3:59 pm|    Updated: April 12, 2020 3:59 pm

An Images

গৌতম ব্রহ্ম: পার্ক সার্কাসের এক নার্সিংহোমে রোগীর শরীরে করোনা সংক্রমণ। এক ৮০ বছরের বৃদ্ধের শরীরে মিলেছে মারণ জীবাণু। এনআরএস বা আরজি কর মেডিক্যাল কলেজের পুনরাবৃত্তি যাতে না হয়, সেইজন্য তড়িঘড়ি এমআর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তর করা হয় ওই রোগীকে। নার্সিংহোম কর্তৃপক্ষের দাবি, শনিবার রাতে বাইপাসের ধারে অবস্থিতি একটি বেসরকারি হাসপাতালের তরফ থেকে যে রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে ওই রোগীর শরীরে করোনা সংক্রমণ রয়েছে বলে উল্লেখ রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে নার্সিংহোমের আইসিইউ।

জানা গিয়েছে, হৃদরোগের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। রিপোর্ট পজিটিভ আসায় আইসিউতে থাকা রোগীকে টালিগঞ্জের এমআর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। নার্সিংহোমের আইসিউতে যে চারজন রোগী ছিলেন তাঁদের অন্য আইসিউতে স্থানান্তরিত করা হয়। বন্ধ করে দেওয়া হয়েছে নার্সিংহোমের ওই আইসিউকে। নার্সিংহোম সূত্রে খবর, হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে হাসপাতালের ৩ চিকিৎসক, ২ নার্স-সহ ৮ জনকে। ইতিমধ্যে নার্সিংহোমটি ফিউমিকেশনের মাধ্যমে জীবাণুমুক্ত করা হচ্ছে। যেসব রোগী ভরতি রয়েছেন তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, স্বাস্থ্যদপ্তরের নির্দেশ মেনে পরবর্তী পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: নেপাল সীমান্ত দিয়ে করোনা আক্রান্ত ঢোকানোর ষড়যন্ত্র, অনুপ্রবেশ রুখতে বাড়ল নজরদারি]

শনিবারই রোগী চিনতে ভুল হওয়ায় আরজি কর হাসপাতালের পুরুষ মেডিসিন ওয়ার্ড বন্ধ করে দেওয়া হয়েছে। শনিবার আরজি কর হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণ ২ জনের দেহে পাওয়া গিয়েছে। ইতিমধ্যে করোনা আক্রান্তে ১ জন বৃদ্ধার মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: মৃত ২ রোগীর রিপোর্ট পজিটিভ, বন্ধ করা হল আরজি কর হাসপাতালের মেডিসিন ওয়ার্ড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement