BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রাজাবাজার-বেলগাছিয়াতে সংক্রমণ ছড়িয়েছে ক্যাবচালকরা’, মন্তব্য ফিরহাদের

Published by: Subhamay Mandal |    Posted: May 10, 2020 5:08 pm|    Updated: May 10, 2020 5:08 pm

COVID-19: Firhad Hakim alleged OLA-Uber drivers for Contagion

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার করোনা পরিস্থিতি। শুধুমাত্র তিলোত্তমাতেই আক্রান্তের সংখ্যা হাজারের দোরগোড়ায়। ঘিঞ্জি অলিগলিতে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এবার কলকাতার করোনা পরিস্থিতির জন্য ক্যাবচালকদের কাঠগড়ায় তুললেন পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। তাঁর দাবি, বেলগাছিয়া, রাজাবাজার, বড়বাজারের মতো ঘন জনবসতিপূর্ণ এলাকায় করোনার সংক্রমণ ছড়িয়েছে ওলা-উবের ও ট্রাকচালকরা। কলকাতার করোনা পরিস্থিতি নিয়ে কিছুদিন আগে প্রশাসক ফিরহাদের মন্তব্য ছিল, রাতে ঘুম আসছে না। এবার তাঁর এই মন্তব্যে বিতর্কের সৃষ্টি করেছে। নির্দিষ্ট পেশার সঙ্গে যুক্ত মানুষদের উপর মহামারি ছড়ানোর দায় চাপানোর মন্তব্য অসংবেদনশীল বলে মনে করছে অনেকে।

সম্প্রতি কলকাতা পুরসভারব প্রশাসনিক বোর্ডের প্রধান ফিরহাদ হাকিম মন্তব্য করেন, ‘বেলগাছিয়া, রাজাবাজার এলাকায় প্রথম সংক্রমণ ছড়িয়েছিল ওলা-উবের চালকদের মাধ্যমে। এরা বিমানবন্দর থেকে যাত্রী তুলতেন। বিদেশ থেকে আসা একাধিক যাত্রীদের থেকে সংক্রমিত হয়েছেন চালকরা। তারপর তাঁরা বেলগাছিয়া, রাজাবাজারের মতো ঘিঞ্জি-ঘন জনবসতিপূর্ণ এলাকায় বাড়িতে ফিরেছেন। সেখান থেকেই শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় ছড়িয়েছে করোনা।’ একইসঙ্গে বড়বাজার-পোস্তা এলাকায় সংক্রমণ ছড়ানোর জন্য ট্রাকচালক ও খালাসিদের কাঠগড়ায় তুলেছেন ফিরহাদ। তাঁর বক্তব্য, ‘বড়বাজারে করোনার সংক্রমণ ছড়িয়েছে ট্রাকচালক ও খালাসিরা। তাঁরা ভিনরাজ্য থেকে সংক্রমিত হয়ে এ রাজ্যে এসেছেন।’

[আরও পড়ুন: কলকাতার COVID হাসপাতালগুলিতে নজরদারি, ৫টি দল গঠন স্বাস্থ্য ভবনের]

স্বভাবতই পুরসভার প্রশাসকের মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে। রাজনৈতিক মহলের প্রশ্ন, তাহলে কলকাতা ঢোকার মুখে কেন ট্রাকচালক ও খালাসিদের স্বাস্থ্যপরীক্ষা করা হয়নি? নির্দিষ্ট পেশার সঙ্গে যুক্ত মানুষদের উপর সংক্রমণ ছড়ানোর দায় চাপানোকে অসংবেদনশীল বলছেন অনেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে