BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৪ ঘণ্টার মধ্যেই সিদ্ধান্ত বদল, শুরু হওয়ার আগেই স্থগিত পড়ুয়াদের ভারচুয়াল ক্লাস

Published by: Subhamay Mandal |    Posted: April 4, 2020 2:40 pm|    Updated: April 4, 2020 2:49 pm

COVID-19: Virtual Class decision cancelled, confirms Partha Chatterjee

দীপঙ্কর মণ্ডল: ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত বদল। শুরু হওয়ার আগেই স্থগিত হয়ে গেল দূরদর্শনে ভারচুয়াল ক্লাস। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একটি ভিডিও বার্তায় জানিয়েছেন, ৭ থেকে ১৩ এপ্রিল দূরদর্শনে যে ভারচুয়াল ক্লাস হওয়ার কথা ছিল তা হবে না। শিক্ষামন্ত্রী জানালেন, শিক্ষকরা যে সময় দিচ্ছেন, অভিভাবকরা যে সময় চাইছেন এবং দূরদর্শন কর্তৃপক্ষ যে সময় দিচ্ছে তাতে মিলছে না। এই কারণেই ভারচুয়াল ক্লাস স্থগিতের সিদ্ধান্ত।

প্রসঙ্গত, করোনা সতর্কতায় বন্ধ রয়েছে রাজ্যের সমস্ত স্কুল। আগামী শিক্ষাবর্ষে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত পড়ুয়াকে পাশ করিয়ে দেওয়ার নির্দেশ আগেই দিয়েছে রাজ্য সরকার। এবার নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ভারচুয়াল ক্লাসের ব্যবস্থা করার কথা শুক্রবার বিকেলেই জানিয়েছিল রাজ্য। এ প্রসঙ্গে শুক্রবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ৭ থেকে ১৩ এপ্রিল বিকেল চারটে থেকে পাঁচটা দূরদর্শনে বিভিন্ন বিষয়ে ক্লাস করাবেন শিক্ষকরা। কিন্তু ২৪ ঘণ্টার আগেই পার্থবাবু ভিডিও বার্তায় জানিয়ে দিলেন, আপাতত ভারচুয়াল ক্লাস শুরু হচ্ছে না। শিক্ষকরা যে সময় দিচ্ছেন, অভিভাবকরা যে সময় চাইছেন এবং দূরদর্শন কর্তৃপক্ষ যে সময় দিচ্ছে তাতে মিলছে না। এই কারণেই ভারচুয়াল ক্লাস স্থগিতের সিদ্ধান্ত।

[আরও পড়ুন: নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হবে দূরদর্শনে, হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে প্রশ্ন]

শিক্ষামন্ত্রী শুক্রবার জানিয়েছিলেন, রাজ্য সরকারের ‘বাংলার শিক্ষা’ পোর্টালে ই-মেল করে, হোয়াটসঅ্যাপে বা ফোন করে ভারচুয়াল ক্লাসে প্রশ্ন করতে পারবে ছাত্রছাত্রীরা। ১৮০০১০৩৭০৩৩ নম্বরটি এডুকেশন হেল্পলাইন হিসাবে চালু থাকবে বলে জানান পার্থবাবু। কিন্তু শিক্ষক, অভিভাবক এবং দূরদর্শন কর্তৃপক্ষের মধ্যে সময়ের সমন্বয় না হওয়ায় আপাতত ভারচুয়াল ক্লাস স্থগিত করা হয়েছে।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর পাশে রাজ্যপাল, করোনা মোকাবিলায় তহবিলে দান ১৫ লক্ষ টাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে