BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হাতে সিরিঞ্জ-কম্বল নিয়ে SSKM থেকে উধাও করোনা রোগী, ধরা পড়ল সিসিটিভি ফুটেজে

Published by: Sandipta Bhanja |    Posted: August 18, 2020 10:15 am|    Updated: August 18, 2020 10:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই এক গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে মাথায় গুরুতর চোট পান ওই ব্যক্তি। বয়স পঞ্চাশের কোঠায়। ভরতি ছিলেন এসএসকেএম-এর ট্রমা কেয়ার বিভাগে। সেখান থেকেই কর্তৃপক্ষের নজর এড়িয়ে হাসপাতাল থেকে বেরিয়ে যান। শুধু তাই নয়, শরীরের এমন অবস্থা নিয়ে পায়ে হেঁটেই পৌঁছন অশোক নগরের বাড়িতে! এদিকে স্বাভাবিকভাবেই, রোগীর কোভিড পরীক্ষা করানো হয়েছিল। সোমবার সংশ্লিষ্ট ব্যক্তি হাসপাতাল থেকে উধাও হওয়ার পরই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। আর সে ঘটনা প্রকাশ্যে আসার পরই SSKM হাসপাতালে কার্যত চাঞ্চল্য ছড়ায়।

হাসপাতাল সূত্রে খবর, অশোকনগরের কল্যাণগড়ের ওই বাসিন্দা সোমবার দুপুর ২.৩০টে নাগাদ সবার অলক্ষ্যেই বেরিয়ে পড়েন বাইরে। রোগী বেপাত্তা দেখেই শোরগোল পড়ে যায়। হন্যে হয়ে খুঁজেও যখন পাওয়া যায়নি, তখন SSKM হাসপাতালের ট্রমা কেয়ার বিভাগে চিকিৎসাধীন ওই রোগীর সন্ধান পেতে সিসিটিভির দ্বারস্থ হতে হয় কর্তৃপক্ষকে। সেই ফুটেজেই ধরা পড়ে, সংশ্লিষ্ট ব্যক্তি হাতে কম্বল এবং সিরিঞ্জ নিয়ে বেরিয়ে আসছেন হাসপাতাল থেকে। তারপর থেকেই শুরু হয় রোগীর খোঁজ। অবশেষে রাত সাড়ে ৯টা নাগাদ জানা যায়, তিনি অশোকনগর পৌঁছেছেন। কিন্তু অসুস্থ শরীরে কীভাবে এতটা পথ হেঁটে গেলেন? উঠছে প্রশ্ন!

[আরও পড়ুন: হাসপাতাল থেকে নিখোঁজ করোনা আক্রান্ত মা ও সদ্যোজাত, বাড়ি থেকে ধরে আনল পুলিশ!]

সূত্রের খবর, এরপরই নিখোঁজ রোগীর কোভিড রিপোর্ট আসে। যাতে তাঁর শরীরে করোনার উপস্থিতির উল্লেখ রয়েছে। স্বাভাবিকবশতই, নিখোঁজ করোনা রোগীকে নিয়ে আরও চাঞ্চল্য ছড়ায়। বাড়ি ফেরার পরও নাকি ওই রোগী স্পষ্ট করে কিছু বলতে পারছেন না। ঘটনা প্রসঙ্গে অশোকনগর কল্যাণগড় পৌরসভার প্রশাসক এসএসকেএম হাসপাতালকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। প্রশ্ন তুলেছেন, “হাসপাতালে কর্মীরা কেন নজর রাখেননি?” কীভাবে এই ঘটনা ঘটেছে, এর পাশাপাশি সেটাও খতিয়ে দেখার আবেদন রেখেছেন তিনি।

[আরও পড়ুন: করোনায় চিকিৎসায় বেসরকারি হাসপাতালের বিপুল বিল নিয়ে এবার সরব চিকিৎসকদেরই একাংশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement