BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ঘূর্ণিঝড়ের আতঙ্কে বাড়িতে ল্যাব কর্মীরা, দুর্যোগে কমতে পারে করোনা পরীক্ষা

Published by: Sayani Sen |    Posted: May 26, 2021 8:48 am|    Updated: May 26, 2021 9:28 am

Covid test may decrease in Kolkata due to Cyclone Yaas ।Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: আর কয়েক ঘণ্টার মধ্যেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas)। তাই লালারস সংগ্রহের লোক আসবেন না। অসুস্থ রোগীরা বাড়িতেই পড়ে থাকবেন। জ্বর নিয়ে। আমফানের মতোই তাণ্ডব, গাছটাছ পড়ে লন্ডভন্ড হতে পারে কলকাতা। সেই ভয়ে শহরের উত্তর থেকে দক্ষিণ প্রতিটি ল্যাবের কর্মচারীরাই জানিয়েছেন, লালারস সংগ্রহ করতে বেরিয়ে বাড়ি ফেরার অনিশ্চয়তার মুখে নিজেদের ঠেলে দিতে চাইছেন না তাঁরা। প্রায় সকলেই ছুটি নিয়ে নিয়েছেন। অনেকে আবার তাকিয়ে আকাশের দিকে।

বাইপাসের ধারের এক ল্যাব কর্তৃপক্ষ মঙ্গলবার বিকেলে জানিয়েছে, দেখা যাক আবহাওয়া (Weather) কেমন থাকে। তবে এখন বুধবারের কোনও বুকিং হচ্ছে না। অনেকেই বাড়িতে বসেই কোভিড টেস্ট করানোর জন্য ফোন করেছিলেন বেসরকারি ল্যাবে। কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে, বুধবার কোনও টেস্ট হবে না। এদিকে টেস্ট না হলে করোনা পরীক্ষার রিপোর্ট না পাওয়া গেলে হাসপাতালে ভরতি করারও জো নেই। অতএব উপসর্গ নিয়েই বাড়িতে থাকছেন মানুষ। উপায় নেই কিছুই। বেশ কিছু পুরনো বুকিং বাতিল হয়েছে বলেই খবর।

[আরও পড়ুন: হাসপাতাল থেকে ছাড়া পেলেন সুব্রত মুখোপাধ্যায়, আদালতের নির্দেশে থাকবেন গৃহবন্দি]

এদিকে সরকারি হাসপাতাল থেকে বাড়িতে লোক আসার ব্যবস্থা নেই। সেখানে গিয়েও যে চটজলদি টেস্ট করানো যাবে তাও নয়। করোনা (Coronavirus) উপসর্গ যুক্ত অনেক রোগীই বলছেন, প্রতিটি হাসপাতালে কয়েকশো মানুষ লাইনে দাঁড়িয়ে। কারও জ্বর, কারও কাশি! কিন্তু, পরীক্ষা করাব কী করে? ৫-৭ দিনের আগে করোনা পরীক্ষার তারিখই পাওয়া যাচ্ছে না। রাজ্যে যখন সংক্রমণ নিয়ে কপালে ভ্রুকুটি, ঠিক তখনই সরকারি হাসপাতালগুলিতে করোনা পরীক্ষার এই চিত্র।

[আরও পড়ুন: মিউকরমাইকোসিসকে ‘মহামারী’ ঘোষণা রাজ্যের, চিকিৎসায় মানতে হবে বিশেষ বিধি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement