BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এলাকার ভাদু শেখদের চিহ্নিত করুন’, তৃণমূল বিরোধী লড়াইয়ে ‘পাহারায় পাবলিক’ কর্মসূচি সিপিএমের!

Published by: Sucheta Sengupta |    Posted: March 30, 2022 3:58 pm|    Updated: March 30, 2022 8:06 pm

CPM launches public campaign against TMC to identify anti-social elements | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: গাড়িচালক, রাজমিস্ত্রি থেকে রাতারাতি এলাকার নেতা হিসেবে উত্থান। প্রচুর সম্পত্তি ও ক্ষমতার মালিক হিসেবে পরিচিতি। রামপুরহাটের (Rampurhat) বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের খুন কিংবা হত্যাকাণ্ডে জড়িত হিসেবে ধৃত নেতা আনারুল হোসেনের আচমকা উন্নতির নেপথ্যে নানারকম বেআইনি কার্যকলাপের অভিযোগ তুলেছেন স্থানীয়রাই। এবার তাকেই তৃণমূল বিরোধী অস্ত্র হিসেবে কাজে লাগাতে নেমে পড়ল সিপিএম (CPM)। বলা ভাল, বিরোধী শক্তি হিসেবে নিজেদের ফের প্রতিষ্ঠা করতে ফের সক্রিয় আলিমুদ্দিন। প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর (Surjya Kanta Mishra) সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই তা স্পষ্ট। তৃণমূলের ‘দুর্নীতি’ রুখতে এলাকার ফুলেফেঁপে ওঠা নেতাদের নাম, পরিচয় দিয়ে ফর্ম ফিলাপ করার জন্য নতুন কর্মসূচি চালু করছে সিপিএম। নাম দেওয়া হয়েছে – ‘পাহারায় পাবলিক’।

ফেসবুক পোস্টটিতে লেখা হয়েছে, ”রাজ্যজুড়ে তৃণমূলের নৈরাজ্যের অবসান ঘটাতে প্রতিটি এলাকায় ভলান্টিয়াররা এগিয়ে আসুন। পশ্চিমবঙ্গের বুকে দ্বিতীয় রামপুরহাট হওয়ার আগে, আপনার অঞ্চলে ভাদু শেখের মতো আঙুল ফুলে কলাগাছ হওয়া তৃণমূল (TMC) নেতাদের চিহ্নিত করতে এই ফর্মটি ফিলাপ করে জমা দিন। আপনার নাম ও অন্যান্য যাবতীয় তথ্য সম্পূর্ণভাবে গোপন ও সুরক্ষিত থাকবে। রাজ্যজুড়ে তৃণমূলের নেতাদের তোলাবাজি, বেলাগাম দুর্নীতি রুখে দিতে, বে-আইনি অস্ত্র কারবারে লাগাম টানতে সাহায্য করুন CPI(M) কে। ফর্ম ফিলাপ করে আপনার অভিযোগ নথিভুক্ত করুন।” এরপরই নিজেদের ওয়েবসাইট এবং ইমেল আইডি দেওয়া হয়েছে। সেখানে লগ ইন করে নিজের তথ্য আপলোড করতে হবে স্বেচ্ছাসেবকদের।

তথ্য নথিভুক্ত করতে https://www.leftsquad.in/paharay-public/ এই ওয়েবসাইট খুলতে হবে। রাতারাতি এলাকায় ‘ধনী’ হয়ে ওঠা তৃণমূল নেতাদের ছবি বা ভিডিও পাঠাতে হলে [email protected] – এই ইমেল আইডিতে পাঠাতে হবে বলে উল্লেখ করা হয়েছে সূর্যকান্ত মিশ্রর পোস্টে। তাঁর এই পোস্ট নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মত, নিজেদের মৌলিক কর্মসূচি নেই, তাই শাসকদলের ত্রুটি খুঁজে বের করে জনসংযোগে জোর দিতে চাইছে। আবার কারও দাবি, বিরোধী দল হিসেবে এই কর্মসূচি নিতেই পারে সিপিএম। তবে ‘পাহারায় পাবলিক’ কর্মসূচি জনমানসে কতটা প্রভাব ফেলতে পারে, তা দেখার।

[আরও পড়ুন: দেওরের সঙ্গে পরকীয়ায় জড়িয়েও সম্পর্ক ভাঙতে চান বউদি, অভিমানে আত্মঘাতী যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে