BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তৃণমূল-বিজেপির দাপটে ব্রিগেড সমাবেশ পিছিয়ে দিল বামেরা

Published by: Kumaresh Halder |    Posted: November 7, 2018 12:23 pm|    Updated: November 7, 2018 12:23 pm

CPM postpones brigade

ফাইল ছবি।

ক্ষীরোদ ভট্টাচার্য: কেন্দ্রের বিজেপি সরকারের ‘মৃত্যু ঘণ্টা’ বাজাতে ১৯ জানুয়ারি ব্রিগেডে সমাবেশ ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়৷ রাজ্যে নিজেদের অবস্থান জানান দিতে তৃণমূলের পালটা ব্রিগেড সমাবেশের প্রস্তুতিও শুরু করেছে বিজেপি৷ আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ব্রিগেড দিয়েই ২০১৯-এর নির্বাচনী যুদ্ধের ময়দানে নামতে চলছে বামফ্রন্ট৷

[বাজি পুড়িয়ে বাক্স ফেরত দিলেই মিলবে টাকা!]

জানুয়ারি নয়, এবার ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ব্রিগেডে সমাবেশ করবে বামফ্রন্ট৷ এই সমাবেশে ফ্রন্টের বাইরে থাকা ১৭টি বাম দলকেও যোগ দিতে অনুরোধ জানিয়েছে সিপিএম-সহ ফ্রন্টের নেতারা। আলিমুদ্দিনে বামফ্রন্টের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। তবে দিন চূড়ান্ত হয়নি। বৈঠকের পর ১৭টি বাম দলের সঙ্গেও বৈঠক করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেখানেই বিষয়টি চূড়ান্ত হয়েছে।

[দিওয়ালির সকালে আকাশের মুখভার, একাধিক জেলায় বৃষ্টি]

বামফ্রন্ট সূত্রে খবর, বাম দলগুলি মুখে বিজেপি বিরোধী কথা বললেও জানুয়ারিতে বিজেপির সমাবেশ রয়েছে ব্রিগেডে। তাই কোনওরকম বিতর্কে জড়াতে চাইছে না। সেজন্যই ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহকেই ব্রিগেড সমাবেশের জন্য বেছে নেওয়া হয়েছে। ১৭টি বাম দলকে এই মর্মে প্রচার চালানোর অনুরোধ জানানো হয়েছে। যাতে ভাল সংখ্যায় লোক জমায়েতে আসে। পাশাপাশি ৬ ডিসেম্বর রাজ্যে সাম্প্রদায়িক বিরোধী মহামিছিল করবে বাম দলগুলি। কলকাতার জেলা সিপিএমকে এই মহামিছিল সংগঠিত করার মূল দায়িত্ব দেওয়া হয়েছে।

[মাথা তুললেও টহলদারি ভ্যানে শহরে জব্দ শব্দদৈত্য]

শরিক দলগুলিও সিপিএমের সঙ্গে যোগাযোগ রেখেই কাজ করবে বলে ফ্রন্টের এক নেতা জানিয়েছেন। পাশাপাশি জানুয়ারি মাসের ৮ ও ৯ তারিখে দেশজুড়ে শ্রমিক সংগঠনগুলি যে ধর্মঘটের ডাক দিয়েছে তাতেও পূর্ণ সম্মতি জানানো হয়েছে এদিনের বামফ্রন্টের বৈঠকে। এই দু’দিনের হরতাল সফল করার জন্য রাজ্যজুড়ে প্রচার চালানোর কথাও বলা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে