BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

নাড্ডার কনভয়ে হামলা থেকে শিক্ষা, অমিত শাহর নিরাপত্তা নিয়ে রাজ্য পুলিশকে চিঠি CPRF’এর

Published by: Sucheta Sengupta |    Posted: December 18, 2020 8:50 am|    Updated: December 18, 2020 8:50 am

CRPF writes leeter to DGP, West Bengal to ensure security of Amit Shah referring the incident of attack on JP Nadda's convoy| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: মেদিনীপুরে শহরে শনিবার তাঁর বহুচর্চিত জনসভা। তার আগে শুক্রবার রাতেই কলকাতায় পৌঁছচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। দু’দিনের এই বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা নিশ্ছিদ্র করতে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিল সিআরপিএফ (CRPF)। বৃহস্পতিবার পাঠানো এই চিঠিতে শাহর সফরসূচিতে যে সকল এলাকা বা স্থান রয়েছে, সেখানকার নিরাপত্তা ব্যবস্থার খুঁটিনাটি জানতে চাওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

গত সপ্তাহে এ রাজ্যে এসে কলকাতা থেকে ডায়মন্ড হারবার যাওয়ার সময় হামলার মুখে পড়েছিল বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়। সেই ঘটনার রেশ এখনও কাটেনি। রাজনৈতিক চাপানউতোর চলছেই। হামলার প্রেক্ষিতে রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে দিল্লিতে তলব এবং তিন আইপিএস আধিকারিককে ডেপুটেশনে বদলির নির্দেশ নিয়ে সম্মুখসমরে মেতেছে নবান্ন বনাম দিল্লির নর্থ ব্লক।

[আরও পড়ুন: ঘাসফুল দুর্গের ধসে ঝুলিতে বাড়তি ভোটের আশায় আলিমুদ্দিন, উৎসাহ জোগাচ্ছে কেরল, দিল্লিও]

সেই আবহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য সফর নিয়ে সিআরপিএফ কর্তৃপক্ষের এই চিঠি। সূত্রের খবর, সেই চিঠিতে নাড্ডার কনভয়ে হামলার প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে রাজ্য স্বরাষ্ট্র দফতরের এক শীর্ষ আধিকারিকের বক্তব্য, “রাজ্যে কোনও ভিআইপি এলে তাঁর নিরাপত্তা নিশ্চিত করতে সবসময়ই পুলিশ-প্রশাসনকে চিঠি পাঠানো হয়। এটি একটি রুটিন স্ট্যান্ডার্ড প্রসিডিওর। এই চিঠিও তাই।”

দিল্লির চিঠি পাঠানোর আগেই অবশ্য শাহর সফরে নিরাপত্তা সূচিভেদ্য করতে প্রথম থেকেই নেমে পড়েছে রাজ্য প্রশাসন। নবান্ন সূত্রে খবর, শাহর সফরের নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যেই কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়ের প্রক্রিয়া শুরু করা হয়েছে। বৃহস্পতিবারই শাহর জনসভা স্থল মেদিনীপুর কলেজ মাঠে উচ্চ পর্যায়ের নিরাপত্তা বিষয়ক বৈঠক করা হয়েছে সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নিরাপত্তা ও অন্যান্য কর্মসূচি নিয়ে আলোচনা ছাড়া বৃহস্পতিবার মহড়া দেওয়া হয়েছে স্থায়ী হেলিপ্যাডেও।

[আরও পড়ুন: কোভ্যাক্সিনের পর শহরে এল রাশিয়ার ‘‌স্পুটনিক ভি’, শীঘ্রই শুরু হবে ট্রায়াল]

এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী, অমিত শাহর সফরসূচি খানিকটা এরকম –

  • শনিবার কলকাতা বা কলাইকুন্ডা থেকে দুপুরে হেলিকপ্টারে মেদিনীপুরে যাবেন অমিত শাহ। সেখানে হবিবপুরে সিদ্ধেশ্বরী মন্দিরে পুজো দেবেন। তারপর যাবেন উলটোদিকে ক্ষুদিরামের মাসির বাড়ি। সেখান থেকে যাবেন কর্ণগড়ে মা মহামায়া মন্দিরে পুজো দিতে। তারপর বালিজুরি গ্রামের কৃষক সনাতন সিংহের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর মেদিনীপুর কলেজমাঠে হাইভোল্টেজ জনসভা, যেখানে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদানের কথা শুভেন্দু অধিকারীর।
  • রাতে কলকাতা ফিরে বালিগঞ্জের পার্ক লেনে তাঁর একটি কর্মসূচি রয়েছে। ওই দিনই নিউটাউনের হোটেলে রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে বৈঠক।
  • রবিবার সকালে হেলিকপ্টারে যাবেন বীরভূম। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন। বাউল আশ্রমে বাউলদের সঙ্গে মধ্যাহ্নভোজ শেষে বোলপুরে রোড শো। পথযাত্রার পর সাংবাদিক সম্মেলন করে অণ্ডাল বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement