১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ফের কলকাতায় উদ্ধার তাজা বোমা, গ্রেপ্তার ৪

Published by: Monishankar Choudhury |    Posted: July 3, 2021 10:41 am|    Updated: July 3, 2021 10:43 am

Crude bombs seized in Kolkata, four held | Sangbad Pratidin

অর্ণব আইচ: ফের শহর কলকাতায় উদ্ধার তাজা বোমা। শুক্রবার রাতে আনন্দপুর থানার আওতায় গুলশান কলোনি এলাকার একটি বাড়ি থেকে ১৬টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: রান্না করতে গিয়েই কি আগুন? মিনি জয়া সিনেমা হলের অগ্নিকাণ্ডের তদন্তে ফরেনসিক দল]

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাতে আচমকা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা যায় গুলশান কলোনিতে। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। তড়িঘড়ি পুলিশে খবর দেন তাঁরা। তারপরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশবাহিনী। তল্লাশিতে দেখা যায় একটি পরিত্যক্ত বাড়ির ছাদে লুকিয়ে রয়েছে চার দুষ্কৃতী। পুলিশ দেখে পাশের বাড়ির ছাদে লাফিয়ে পড়ে পালানোর চেষ্টা করছিল তারা। তবে সেই ছক বানচাল করে দ্রুত তাদের ধরে ফেলেন পুলিশকর্মীরা। ধৃতদের নাম হচ্ছে মহম্মদ ফৈয়াজ, শেখ বিক্রম ওরফে ফকরে আলম, সাদ্দাম হুসেন ওরফে নেপালি সাদ্দাম ও শেখ সমীর। রাতেই বম্ব স্কোয়াডকে সঙ্গে নিয়ে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১৬টি তাজা বোমা ও বিস্ফোরক তৈরি মালমশলা। বাড়ির মধ্যে এই তাজা বোমাগুলি ফেটে গেলে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারত বলেই ধারণা পুলিশের। এই ঘটনার সঙ্গে আরও অনেকেই জড়িত বলে সন্দেহ করছেন তদন্তকারীরা। তাদের সন্ধানে ধৃতদের জিজ্ঞাসাবদ করা হচ্ছে। মনে করা হচ্ছে, বোমা তৈরি করার পর সেখানে বিস্ফোরণ ঘটিয়ে বোমার শক্তিপরীক্ষা করছিল দুষ্কৃতীরা। আর সেই শব্দই শুনতে পান স্থানীয়রা।

উল্লেখ্য, এর আগেও কলকাতা ও শহরতলির বেশ কয়েকটি এলাকা থেকে দেশীয় বোমা উদ্ধার করেছে পুলিশ। গত এপ্রিল মাসে ভোট চলাকালীন প্রগতি ময়দান (Pragati Maidan) থানার পুলিশ খানাবেড়িয়া এলাকায় তল্লাশি চালিয়ে বোমা উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনায় ২ জনকে গ্রেপ্তারও করা হয়। গত জানুয়ারি মাসে পূর্ব কলকাতার এন্টালির নির্মীয়মান বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ২২টি তাজা বোমা।

[আরও পড়ুন: রেড রোডের দুর্ঘটনা: পলাতক মিনিবাস চালকের বিরুদ্ধে দায়ের অনিচ্ছাকৃত খুনের মামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement