BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

রান্না করতে গিয়েই কি আগুন? মিনি জয়া সিনেমা হলের অগ্নিকাণ্ডের তদন্তে ফরেনসিক দল

Published by: Suparna Majumder |    Posted: July 3, 2021 10:02 am|    Updated: July 3, 2021 11:27 am

Forensic team to visit fire ravaged Mini Jaya cinema hall | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রান্না করতে গিয়েই কি আগুন লেগেছিল মিনি জয়া সিনেমা হলে? নাকি শর্ট সার্কিট থেকে? প্রশ্নের উত্তর খুঁজতে আজ (শনিবার) ঘটনাস্থলে ফরেনসিক দল। গোটা এলাকা খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। 

শুক্রবার রাত সাড়ে ৯টা নাগাদ বিখ্যাত প্রেক্ষাগৃহ মিনি জয়া দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। দ্রুত আগুন (Fire) ছড়াতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১০টি ইঞ্জিন। পরে আরও পাঁচটি ইঞ্জিন পৌঁছায়। হলের ভিতর থেকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয় হলের কেয়ারটেকার ও তাঁর স্ত্রীকে। শোনা গিয়েছে, কেয়ার টেকারের স্ত্রীর শরীরের ৮০ শতাংশই পুড়ে গিয়েছে।  গভীর রাত পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলের কর্মীরা। তারপর শুরু হয় কুলিং প্রসেস। রাত দু’টো নাগাদ কুলিং প্রসেস চলাকালীনই একজন দমকল কর্মী আহত হন। তাঁকে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। সকালেও তিনটি ইঞ্জিন ছিল এলাকায়।

[আরও পড়ুন: Fake Vaccinaton: ভুয়ো ভ্যাকসিকাণ্ডে গ্রেপ্তার দেবাঞ্জনের আরও এক সহযোগী]

প্রথমে মনে করা হয়েছিল, শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। পাশের বিউটি পার্লার থেকে আগুন ছড়িয়েছে বলেও খবর শোনা গিয়েছিল। কিন্তু প্রাথমিক তদন্তের পর দমকলের আধিকারিকদের অনুমান, কেয়ারটেকারের স্ত্রী রান্না করছিলেন। সেই রান্নার আগুন থেকেই এই বিপত্তি বলে অনুমান। লকডাউনের সময় থেকেই বন্ধ ছিল লেকটাউনের সিনেমা হলটি। আগুনের ফলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অতিমারী পরিস্থিতিতে এমনিতেই সিনেমা হলগুলির অবস্থা খারাপ। নিউ নর্মালে একাধিক সিনেমা হল খুলেও বন্ধ হয়ে গিয়েছিল। এমন পরিস্থিতিতে প্রায় ভস্মীভূত মিনি জয়া আবার ঘুরে দাঁড়াতে পারবে না বলেই মনে করছেন অনেকে।  সময়ের দাবি মেনে সেখানে শপিং কমপ্লেক্সও করা হতে পারে মনে করছেন অনেকে। তবে সেগুলি পরবর্তী বিষয়। আপাতত ফরেনসিক দল আগুন লাগার প্রকৃত কারণ খোঁজার চেষ্টায় মরিয়া।  আহত কেয়ারটেকার ও তাঁর স্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি হলে তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে খবর।  

[আরও পড়ুন: রেড রোডের দুর্ঘটনা: পলাতক মিনিবাস চালকের বিরুদ্ধে দায়ের অনিচ্ছাকৃত খুনের মামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement