BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়বাজারের পর মার্কুইস স্ট্রিট, খাস কলকাতায় ফের বাজেয়াপ্ত সোনার বিস্কুট

Published by: Sayani Sen |    Posted: October 24, 2021 9:16 am|    Updated: October 24, 2021 9:16 am

Customs department recovered and seized 40 pieces of gold bars from the Marquise Street of Kolkata । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়বাজারের পর এবার মার্কুইস স্ট্রিট। খাস কলকাতায় ফের বাজেয়াপ্ত সোনার বিস্কুট। শনিবার মার্কুইস স্ট্রিটের একটি অফিস এবং তার পাশের বিল্ডিংয়ে তল্লাশি চালায় শুল্ক দপ্তর (Customs department)। সেখান থেকে সোনার বিস্কুট পাওয়া গিয়েছে। বাজেয়াপ্ত নগদ ৯৩ লক্ষ টাকা। নগদ এবং সোনার বিস্কুট মিলিয়ে মোট ৩ কোটি ২৩ লক্ষ টাকা মূল্যের জিনিসপত্র বাজেয়াপ্ত করেছে শুল্ক দপ্তর।

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরে মার্কুইস স্ট্রিটের (Marquise Street) বিদেশি মুদ্রা বিনিময়ের সংস্থার দিকে নজর ছিল শুল্ক দপ্তরের আধিকারিকদের। কারণ, গোপন সূত্রে আধিকারিকরা জানতে পারেন ওই সংস্থার অফিসে বেআইনিভাবে টাকার লেনদেন চলছে। শনিবার ওই অফিস এবং তার পাশের একটি বিল্ডিংয়ে হানা দেন শুল্ক দপ্তরের আধিকারিকরা। তাতেই নগদ ৯৩ লক্ষ টাকা এবং ৪০টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়। প্রতিটি সোনার বিস্কুটের ওজন ১১৬ গ্রাম। সবমিলিয়ে মোট ৩ কোটি ২৩ লক্ষ টাকার বাজেয়াপ্ত করেছেন আধিকারিকরা।

কলকাতা থেকে সোনার বিস্কুট বাজেয়াপ্ত হওয়ার ঘটনা যদিও নতুন নয়। এর আগে বড়বাজার থেকে প্রায় ৩০ লাখ টাকার সোনার বিস্কুট-সহ একজনকে গ্রেপ্তার করা হয়। প্রতিটির ওজন ছিল ৩০ গ্রাম। বনগাঁ সীমন্ত পেরিয়ে ওই সোনার বিস্কুটগুলি নিয়ে কলকাতায় আসা হয়েছিল বলেই শুল্ক দপ্তর সূত্রে খবর। এই ঘটনায় একজনকে জেরাও করা হচ্ছে।

এদিকে, শনিবার ৮৫টি নকল সোনার কয়েন এবং জালনোট-সহ এর যুবককে গ্রেপ্তার করেছে বীরভূমের সাঁইথিয়া থানার পুলিশ। ধৃত শেখ ইসমাইল লাভপুরের হাতিয়া গ্রামের বাসিন্দা। আমোদপুরের চৌরাস্তা মোড় থেকে গ্রেপ্তার করা হয় ইসমাইলকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে