BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

অনলাইনে খাবার অর্ডার করে প্রতারণার ফাঁদে দমদমের তরুণী, খোয়ালেন ২৫ হাজার টাকা!

Published by: Tiyasha Sarkar |    Posted: June 14, 2021 3:02 pm|    Updated: June 14, 2021 4:24 pm

Cyber Fraud: A woman loses 25 thousand rupees after booking food online | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়: অনলাইনে খাবার (Online food delivery app ) অর্ডার করে  এবার প্রতারণার শিকার খাস কলকাতার এক মডেল। অভিযোগ, ধাপে ধাপে তার অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে ২৫ হাজার টাকা। ইতিমধ্যেই গোটা বিষয়টি জানিয়ে দমদম (DumDum) ও বারাকপুর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, ওই তরুণীর নাম শতরূপা দাস। দমদমে থাকেন তিনি। প্রায়ই অ্যাপের মাধ্যমে পছন্দের খাবার অর্ডার করেন। ১১ জুন অ্যাপে চাইনিজ অর্ডার করেছিলেন তিনি। অনলাইনেই বিল মিটিয়ে দেন। তারপর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও খাবার পৌঁছয়নি তাঁর কাছে। বাধ্য হয়ে অ্যাপে থাকা ডেলিভারি বয়ের নম্বরে ফোন করেন শতরূপা। অভিযোগ, ওই যুবক জানিয়ে দেন যে তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়। পাশাপাশি অর্ডার বাতিল করে দিতেও বলেন। বাধ্য হয়ে অর্ডার বাতিল করেন শতরূপা। এরপর সুইগির হেল্প লাইন নম্বরে ফোন করেন অভিযোগ জানিয়ে টাকা ফেরত পাওয়ার জন্য।

[আরও পড়ুন: ‘বেশি চর্বি জমে গেলে দেখতে ভাল লাগে না, ঝরছে ভাল’, মুকুলকে খোঁচা দিলীপের]

শতরূপা দেবী জানিয়েছেন, সুইগির হেল্পলাইনে ফোন করার পর তাঁকে Any Desk ও অন্য আরেকটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। জানানো হয়, এই পদ্ধতিতেই তাঁকে টাকা ফিরিয়ে দেওয়া হবে। তিনি তা ডাউনলোডও করেন। এরপরই কিছুক্ষণের মধ্যেই তাঁর অ্যাকাউন্ট থেকে ৫ দফায় উধাও হয়ে যায় মোট ২৫ হাজার টাকা। এরপরই শতরূপা বুঝতে পারেন, তিনি প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়েছেন। রবিবার এবিষয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, এই ঘটনা প্রথম নয়, এর আগেও খাবার অর্ডার করে মোটা টাকা খুইয়েছেন অনেকেই। একাধিক অভিযুক্ত পুলিশের জালে ধরাও পড়েছে। তা সত্ত্বেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে চলেছে।

[আরও পড়ুন: ফেসবুক লাইভে স্ত্রীকে আক্রমণ, ‘ওঁরা কলঙ্কিত নায়ক-নায়িকা’, শোভন-বৈশাখীকে পালটা রত্নার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement