BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মহালয়ার সকালে ভক্তদের জন্য খুলবে না দক্ষিণেশ্বর মন্দির, বদলাচ্ছে দর্শনের সময়সূচিও

Published by: Tiyasha Sarkar |    Posted: September 13, 2020 9:21 am|    Updated: September 13, 2020 10:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহালয়ার ভোরে সামাজিক দূরত্ব পালন আদৌ সম্ভব কি না, তা নিয়ে সংশয় থাকায় আগেই তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণেশ্বর মন্দির (Dakshineswar Kali Temple) কমিটি। এবার মন্দিরের তরফে জানানো হল, মহালয়ার ভোরে সম্পূর্ণ বন্ধ থাকবে দক্ষিণেশ্বর। তবে বেলা ৩ টে থেকে ৮ টা পর্যন্ত দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।

করোনার (Coronavirus) কারণে চলতি বছরের মার্চ থেকে বন্ধ ছিল রাজ্যের সমস্ত ধর্মস্থান। পরবর্তীতে আনলক পর্যায়ে একে একে জনজীবন স্বাভাবিক হতে শুরু করে। খুলে যায় মন্দিরের দ্বার। তবে সেক্ষেত্রেও একাধিক নিয়ম মানতে হচ্ছে প্রত্যেককে। কমিয়ে দেওয়া হয়েছে মন্দিরের প্রবেশের সময়। বেঁধে দেওয়া হয় দর্শনার্থীদের সংখ্যা। একই নিয়ম মেনে ১০ জুন খোলে দক্ষিণেশ্বর। ১৩ জুন থেকে দর্শনার্থীরা প্রবেশের অনুমতি পায়। কিন্তু ভক্তরা পুজোয় ফুল দিতে পারতেন না। সিঁদুর, চরনামৃতও দেওয়া হত না দর্শনার্থীদের। বছরের অন্য সময় এভাবে নিয়ম মেনে চলা সম্ভব হলেও মহালয়ার দিন ভিড় এড়ানো সম্ভব হবে না বলেই মনে করছিল মন্দির কর্তৃপক্ষ। সেই কারণেই এবছর মন্দিরের ঘাটগুলিতে তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

Tarpan

পাশাপাশি, বারাকপুর পুলিশ কমিশনারেটের তরফে মন্দির কর্তৃপক্ষকে মহালয়ার দিন দর্শনার্থীদের জন্য মন্দির বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই প্রস্তাবেই সম্মতি দিল মন্দির কমিটি। জানানো হল ১৭ সেপ্টেম্বর সকালে বন্ধই থাকবে মন্দির। তবে ১৮ তারিখ সকাল সাড়ে ৬ টায় খুলে যাবে মন্দির।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ থেকে পালিয়ে কলকাতায় আশ্রয়, লালবাজারের হাতে গ্রেপ্তার পঞ্চায়েত সদস্য]

উল্লেখ্য, চলতি মাস থেকে দক্ষিণেশ্বর মন্দির খোলার সময়ও পরিবর্তন হচ্ছে। জানা গিয়েছে, ১৮ সেপ্টেম্বর থেকে সকাল সাড়ে ছ’টায় খুলবে মন্দির। বন্ধ হবে সাড়ে বারোটায়। ওদিকে বিকেল তিনটেয় খুলবে মন্দির। বন্ধ করা হবে সাড়ে সাতটায়। তবে মন্দিরে প্রবেশের ক্ষেত্রে প্রত্যেকের মাস্ক-স্যানিটাইজার ব্যবহার আবশ্যক।

[আরও পড়ুন: একুশের আগে তাৎপর্যপূর্ণ সফর, চলতি মাসেই রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement