৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আপার প্রাইমারি নিয়োগ সংক্রান্ত অভিযোগ জমার সময়সীমা বাড়ল, স্বস্তিতে চাকরিপ্রার্থীরা

Published by: Subhajit Mandal |    Posted: July 25, 2021 11:28 am|    Updated: July 25, 2021 11:28 am

Deadline for complaint regarding Upper Primary recruitment in WB in-creased | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার: আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীদের অভিযোগ সময়সীমা ৩১ জুলাই পর্যন্ত বর্ধিত করা হলো। নিজস্ব ওয়েবসাইটে শনিবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানালো স্কুল সার্ভিস কমিশন(SSC)। ২০ জুলাই কলকাতা হাই কোর্টের (Kolkata High Court) ডিভিশন বেঞ্চের নির্দেশ অনুযায়ী এই পদক্ষেপ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, ইন্টারভিউ তালিকা প্রকাশিত হওয়ার পর নিয়োগ প্রক্রিয়ায় কাট-অফ স্কোরের উপরে নম্বর থাকা সত্ত্বেও বহু প্রার্থীর যোগ্যতা তালিকায় নাম নেই বলে অভিযোগ উঠেছিল। এবং তাদের অনলাইন ভেরিফিকেশন ডকুমেন্টস আপলোড রিজেক্ট করা হয়েছে বলে একাধিক চাকরিপ্রার্থী অভিযোগ জানিয়েছিলেন। তাছাড়াও কিছু প্রার্থী অভিযোগ করছেন যে, ভেরিফিকেশন করার পরেও ওয়েবসাইটে প্রকাশিত কোনও তালিকায় তাঁদের নাম নেই। আদালতের সিঙ্গল বেঞ্চের রায় অনুযায়ী, ১০ জুলাই কমিশন দু’সপ্তাহ ধরে অভিযোগ গ্রহণ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু পরবর্তী সময়ে ২০ জুলাই ডিভিশন বেঞ্চের রায় প্রার্থীদের অভিযোগ গ্রহণের সময়সীমা ৩১ জুলাই পর্যন্ত বর্ধিত করার নির্দেশ দেয়। এছাড়া রায়ে বলা হয়েছিল, সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া জারি থাকলেও উচ্চ প্রাথমিকে ডিভিশন বেঞ্চের অনুমতি ছাড়া নিয়োগ করা যাবে না। অর্থাৎ, ইন্টারভিউ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া হবে, প্যানেলও প্রস্তুত হবে কিন্তু নিয়োগ করতে পারবে না SSC।

[আরও পড়ুন: ৭০০ কোটির কর ফাঁকি দিয়েছে Dainik Bhaskar! ক্ষোভের মুখে দাবি আয়কর বিভাগের]

প্রসঙ্গত, আদালতের নির্দেশ মতো ইচ্ছুক প্রার্থীরা তাঁদের অভিযোগ জানাতে পারবেন। তিন প্রক্রিয়ায় অভিযোগ জমা করতে পারবেন প্রার্থীরা। ১. যাঁরা সরাসরি কমিশনে অভিযোগ জমা করবেন, সমস্ত ডকুমেন্ট মুখবন্ধ খামে জমা দিতে হবে। কমিশন উল্লেখিত ঠিকানা ইংরেজিতে বড় হাতে লিখে তা জমা করতে হবে। ২. যাঁরা স্পিড বা রেজিস্টার্ড পোস্ট উইথ এডির মাধ্যমে অভিযোগ জমা করবেন তাঁরা সমস্ত ডকুমেন্ট মুখবন্ধ খামে ভরে, খামের উপর বড়ো হাতের ইংরাজিতে ঠিকানা লিখে জমা করবেন। এবং এই দু’ক্ষেত্রেই খামের উপর লিখতে হবে, ‘GRIVANCE(S) REDRESSAL PRAYER IN CONNECTION WITH 1ST SLST(AT), 2016 FOR UPPER PRIMARY LEVEL’ । এছাড়া অ্যাকনলেজমেন্ট কার্ড সম্পূর্ণ পূরণ করতে হবে। ৩. যাঁরা ইমেলের মাধ্যমে অভিযোগ জমা করবেন: সেইসব প্রার্থীদের অভিযোগ-সহ সমস্ত ডকুমেন্ট কেবলমাত্র [email protected] এই ই-মেল অ্যাড্রেসে পাঠাতে হবে। অন্য কোনও মেল অ্যাড্রেসে পাঠালে তা গ্রহণযোগ্য হবেনা। এই ৩ টি পদ্ধতিতে রিপ্রেজেন্টেশনের ক্ষেত্রেই প্রত্যেক প্রার্থীকে নাম, রোল নম্বর, বিষয়, জন্ম তারিখ, মিডিয়াম, ক্যাটাগরি এবং লিঙ্গ উল্লেখ করতে হবে।

[আরও পড়ুন: ‘মোদির বিরুদ্ধে লড়াই জারি রাখতে চাই’, বলছেন TMC’র রাজ্যসভার প্রার্থী Jawhar Sircar]

অভিযোগ জমা করার দিন বর্ধিত হওয়ায় বহু ইচ্ছুক চাকরিপ্রার্থী নতুন করে আশার আলো দেখছেন বলে জানিয়েছেন। পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চের সহ-সভাপতি সুশান্ত ঘোষ জানিয়েছেন, দীর্ঘ আট বছর ধরে নিয়োগের জন্য যোগ্য প্রার্থীরা অপেক্ষারত। আমরা বর্ধিত শূন্যপদে দ্রুত নিখুঁত ও স্বচ্ছ নিয়োগ চাই। কোনও যোগ্যপ্রার্থী যাতে বঞ্চিত না হয়, সেই বিষয়ে সংগঠন দীর্ঘ দিনের লড়াই আন্দোলন করে গিয়েছে। প্রয়োজনে ন্যায্য অধিকারের দাবিতে আবারও আন্দোলনে নামা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×