BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মমতার উন্নয়নকে স্বীকৃতি দিল যোগী সরকার’, উত্তরপ্রদেশের বিজ্ঞাপন বিতর্কে খোঁচা ডেরেকের

Published by: Sucheta Sengupta |    Posted: September 12, 2021 6:04 pm|    Updated: September 14, 2021 4:52 pm

Derek O’Brien goofs up over Maa flyover advertisement controversy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) উন্নয়নের বিজ্ঞাপনে জ্বলজ্বল করছে কলকাতার (Kolkata) ছবি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পায়ের কাছে জ্বলজ্বল করছে মা উড়ালপুলের (Maa flyover) অংশ। সঙ্গে লেখা, ‘ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ আন্ডার যোগী আদিত্যনাথ’, অর্থাৎ যোগীর নেতৃত্বে কীভাবে বদলে গিয়েছে উত্তরপ্রদেশ, তারই বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে আজকের এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে। তা নিয়েই যত বিতর্ক।

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রথমে তোপ দেগেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তারপরও তৃণমূলের তরফে এ নিয়ে কটাক্ষের শেষ নেই। সাংবাদিক বৈঠক করে এবার ডেরেক ও’ ব্রায়েন বললেন, ”অবশেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজকে স্বীকৃতি দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার। ওরা বুঝতে পেরেছে যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কতটা উন্নয়নের কাজ করেছে। ধন্যবাদ, অভিনন্দন।”

[আরও পডুন:  করোনা পরিস্থিতির উন্নতির মধ্যেই আরেক আশঙ্কা, ডেঙ্গু-ম্যালেরিয়ার প্রকোপ নিয়ে চিন্তিত স্বাস্থ্যভবন]

যে বিজ্ঞাপনটি নিয়ে দিনভর এত বিতর্ক, তা আরেকবার দেখে নেওয়া যাক। সংবাদপত্রে প্রকাশিত বিজ্ঞাপনের ছবিতে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে রয়েছে কলকাতার ‘মা’ উড়ালপুল (Maa flyover)। রয়েছে কলকাতার একাধিক অভিজাত আবাসনের ছবিও। সেই উড়ালপুলের ছবিতে চোখে পড়ে কলকাতার ‘ট্রেডমার্ক’ হলুদ ট্যাক্সিও। বিজ্ঞাপনের উপরে লেখা ‘ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ আন্ডার যোগী আদিত্যনাথ’। আর এই ছবি দেখেই যোগী সরকারের তীব্র সমালোচনা শুরু করেছেন বাংলার শাসকদলের নেতারা। অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে মুকুল রায়, কুণাল ঘোষ, প্রাক্তন বিধায়ক সমীর চক্রবর্তী-সহ একাধিক নেতা এ নিয়ে তোপ দেগেছেন।

Maa flyover controversy
এই সেই বিতর্কিত বিজ্ঞাপন।

বিকেলে সাংবাদিক সম্মেলনে বসে ডেরেকের বক্তব্য, ”ভোটের আগে উনি রাজ্যে এসে বারবার সরকারের বিরুদ্ধে নানা কথা বলেছিলেন। বলছিলেন, এখানে কোনও কাজ হয়নি। কিন্তু এবার নিজের রাজ্যের বিজ্ঞাপনের জন্য এখানকারই ছবি ব্যবহার করতে হল। তাতেই বোঝা গেল, অবশেষে তিনি স্বীকার করে নিলেন যে উন্নয়নে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য অনেক এগিয়ে। এর জন্য তাঁকে ধন্যবাদ।”

[আরও পডুন: ‘কাজহারা সাড়ে তিন কোটি, চাকরি কোথায়? প্রধানমন্ত্রীর কাছে জবাব চায় দেশ’, তোপ অমিত মিত্রের]

এরপর আরও খোঁচা দিতে গিয়ে ডেরেক বলেন, ”চাইলে উনি আমাদের রাজ্যের উন্নয়ন নিয়ে আরও চারটি বিজ্ঞাপন বানাতে পারেন। আমরা তাঁকে পরামর্শ দিলাম।” যদিও বিজ্ঞাপনটি নিয়ে বিতর্ক শুরু হতেই সংবাদপত্রটির উপর দায় চাপিয়েছে যোগী সরকার। ওই সংবাদ সংস্থাও নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে। তবে যোগীরাজ্যের উন্নয়নের বিজ্ঞাপনে বাংলার ছবি ব্যবহার বিতর্ক এত সহজে শেষ হবে না বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×