BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনা নিয়ে তথ্য গোপন করলে গোটা রাজ্যই রেড জোন হয়ে যাবে’, আশঙ্কা দিলীপের

Published by: Paramita Paul |    Posted: May 1, 2020 9:38 pm|    Updated: May 1, 2020 9:38 pm

An Images

রূপায়ন গঙ্গোপাধ্যায়: করোনা নিয়ে রাজ্য সরকার যেভাবে তথ্য গোপন করছে তাতে রাজ্যের সমস্ত জেলাই রেড জোনে চলে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার তিনি বলেন, “পশ্চিমবঙ্গ সরকার জেলাগুলিকে যেভাবে রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে ভাগ করেছিল সেই তথ্য ঠিক ছিল না। গ্রিন জোন দেখানোর পরও একাধিক জেলায় করোনা সংক্রমণ দেখা গিয়েছে। কেন্দ্র তাই নতুন করে আবার বিন্যাস করেছে। পশ্চিমবঙ্গের নতুন একাধিক জেলাকে রেড জোনের অন্তর্ভুক্ত করেছে। কাজেই পশ্চিমবঙ্গ সরকার যেভাবে তথ্য লুকিয়েছে তাতে গোটা রাজ্যই রেড জোনে চলে যাবে।”

প্রসঙ্গত, শুক্রবার কেন্দ্র থেকে রাজ্যের রেডজোনের সংখ্যা চার থেকে বাড়িয়ে ১০টি করে দেওয়া হয়েছে। এ নিয়ে ফের কেন্দ্র-রাজ্য টানাপোড়েন শুরু হয়েছে। স্বাস্থ্যসচিব এনিয়ে কেন্দ্রকে চিঠিও পাঠিয়েছে। করোনা নিয়ে একাধিক অভিযোগ এনে রাজ্য সরকারের বিরুদ্ধে হাই কোর্টে দলের তরফে একটি জনস্বার্থ মামলাও করছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মামলায় করোনায় মৃত্যু নিয়ে রাজ্যের অডিট কমিটি গড়ার বৈধতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। করোনা হাসপাতালে মোবাইল ফোন নিষিদ্ধ করার সিদ্ধান্তকেও চ্যালেঞ্জ করা হয়েছে মামলায়।

[আরও পড়ুন : লকডাউনে প্রিয়জনকে শেষ দেখার উপায় নেই? ভরসা রাখুন এই অ্যাপে]

এদিকে, সিইএসসি গ্রাহকদের কাছ থেকে অস্বাভাবিক বিল নিচ্ছে। অনলাইনে বিলের পরিমাণ পাঠিয়ে কার্যত জোর করে পয়সা নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিজেপির যুব সংগঠন যুব মোর্চার কেন্দ্রীয় সম্পাদক সৌরভ শিকদার। বর্তমান জরুরি পরিস্থিতিতে গ্রাহকদের স্বার্থে বিদ্যুতের মতো আপৎকালীন ব্যবস্থাকে অধিগ্রহণ করার ক্ষমতা রাজ্য সরকারের রয়েছে। এই বিষয়ে হস্তক্ষেপ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি পাঠিয়েছেন সৌরভবাবু। প্রধানমন্ত্রীর কাছে তঁার আর্জি, রাজ্য সরকার যাতে বিষয়টি দেখে সেটা নিয়ে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করুন।

[আরও পড়ুন : RPF জওয়ানের চিকিৎসার জেরে হাসপাতালের সামনে ব্যারিকেড, পুলিশের ভূমিকায় বিরক্ত রেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement