BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গায়ে কাদা লাগানোর চেষ্টা, সম্মানের ব্যাপার’, সম্পত্তিবৃদ্ধি মামলা নিয়ে মন্তব্য দিলীপ ঘোষের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 19, 2022 8:58 am|    Updated: August 19, 2022 9:02 am

Dilip Ghosh opens up on property increase case | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্পত্তি বৃদ্ধির অভিযোগে এবার দিলীপ ঘোষ, শিশির, শুভেন্দু-সহ ১৭ বিরোধী নেতার বিরুদ্ধে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। শুক্রবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, “গায়ে কাদা লাগানোর চেষ্টা চলছে। সম্মানের ব্যাপার।”

গত ৮ আগস্ট রাজ্যের শাসক শিবিরের বর্তমান ও প্রাক্তন মন্ত্রী এবং বিধায়ক মিলিয়ে ১৯ জনের সম্পত্তি বৃদ্ধি নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় আর্থিক বেনিয়ম সংক্রান্ত কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-কে যুক্ত করার নির্দেশ দিয়েছিল হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। রাজ্যের বিরোধী শিবিরের ৩০ জন নেতার সম্পত্তি বৃদ্ধি মামলাতেও ইডি-কে পক্ষভুক্ত করাতে বলা হয়। এবার সেই সম্পত্তি বৃদ্ধির তালিকায় হাই কোর্টের (Calcutta High Court) দৃষ্টি আকর্ষণ করতে বিরোধী শিবিরের ১৭ জন নেতার বিরুদ্ধে মামলা দায়ের হল।

[আরও পড়ুন: দুর্গাপুজোয় প্রথমবার হরিহরনের গান, সুবর্ণ জয়ন্তীতে বিশেষ চমক বেহালার এই ক্লাবের]

আদালত সূত্রে জানা গিয়েছে, এঁদের কারও পাঁচ বছরের, আবার কারও দশ বছরের সম্পত্তির হিসাব জমা দেওয়া হয়েছে। তার মধ্যে কারও সম্পত্তি বেড়েছে কয়েকশো গুণ, কারও সম্পত্তি আবার কয়েক গুণ বেড়েছে বলেও দেখা গিয়েছে। এই সংক্রান্ত মূল মামলার সঙ্গে নতুন নামের তালিকা যুক্ত করে, এঁদের বিরুদ্ধেও কোনও স্বাধীন তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্ত করানোর আরজি জানানো হয়েছে মামলায়।

এই মামলা নিয়ে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বিরোধীরা। শুক্রবার নিউটাউনে প্রাতঃভ্রমণে গিয়ে তা নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “প্রেস্টিজের ব্যাপার। কে কার থেকে টাকা নিয়েছে? কেউ অভিযোগ করেছে কি?” এরপরই বিজেপি সাংসদ বলেছেন, আদালত যা মনে হবে, সেটা করবে। তবে তৃণমূলকে আক্রমণ করতেও ছাড়েননি দিলীপ। তাঁর প্রশ্ন, তৃণমূল যদি জানতো তাহলে এতদিন সিআইডিকে দিয়ে তদন্ত করানো হল না কেন?

[আরও পড়ুন: নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সুব্রহ্মণ্যম স্বামীর, তৃণমূলে যোগদান নিয়ে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে