BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভিনরাজ্যে আটকে বাংলার নাগরিকদের তালিকা রাজ্যকে মেল করলেন দিলীপ ঘোষ

Published by: Soumya Mukherjee |    Posted: May 11, 2020 9:42 pm|    Updated: May 11, 2020 9:46 pm

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পরিযায়ী শ্রমিক-সহ পশ্চিমবঙ্গের যে সমস্ত বাসিন্দা ভিনরাজ্যে আটকে রয়েছেন তাঁদের নামের তালিকা রাজ্য সরকারকে মেল করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এপ্রসঙ্গে সোমবার দিলীপবাবু জানান, মোট ৩ লক্ষ ২৯ হাজার লোকের নামের তালিকা-সহ সমস্ত তথ্য রাজ্য সরকারকে মেল করছি। এদের মধ্যে ৯০ শতাংশ স্বর্ণশিল্পী রয়েছেন। যাঁরা বিভিন্ন রাজ্যে আটকে আছেন।

তিনি আরও বলেন, ‘পশ্চিমবঙ্গ সরকার প্রথমে দু’টি ট্রেন চেয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী চিঠি দেওয়ার পর আরও আটটি ট্রেন চেয়েছে। অথচ পশ্চিমবঙ্গের জন্য মোট ১৬টি ট্রেন বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। বিজেপির রাজ্য সভাপতির অভিযোগ, মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশ থেকে বহু শ্রমিক পায়ে হেঁটে এই রাজ্যে এসেছে।’

[আরও পড়ুন: সংক্রমণের আতঙ্কে উধাও কর্মী! পিপিই পরে দাদার দেহ মর্গে নিয়ে যেতে হল ভাইকে ]

দিলীপবাবুর পাশাপাশি এবিষয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের বিরুদ্ধে টুইটে লাগাতার তোপ দেগে চলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা। রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় টুইটে এদিনও অভিযোগ করেছেন, রাজ্য সরকার আক্রান্তদের সংখ্যা লুকিয়ে রাখছে। রেশনে দুর্নীতি চলছে। স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার ব্যবস্থা নেই। রাজ্যে দলের সহ-পর্যবেক্ষক অরবিন্দ মেননের অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের ব্যর্থতায় আজ পশ্চিমবঙ্গ গভীর সংকটের মধ্যে। কেন্দ্রীয় নেতাদের সুরেই রাজ্য সরকার ও শাসকদলের বিরুদ্ধে একই অভিযোগ দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরিরও।

[আরও পড়ুন: ডিজিটাল নয়, পুরনো কার্ডেও বিনামূল্যে মিলবে রেশন, সিলমোহর নবান্নের]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement