BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

‘ধার করে রাজ্য চালাচ্ছেন আর প্যাকেজ ঘোষণা করছেন’, মমতাকে তীব্র আক্রমণ দিলীপের

Published by: Sucheta Sengupta |    Posted: May 30, 2020 6:37 pm|    Updated: May 30, 2020 8:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধার করে রাজ্য চালাচ্ছেন, আর বড় বড় প্যাকেজ ঘোষণা করছেন। বাস্তবায়ন কীভাবে হবে, তার কোনও দিশা নেই। আজ সাংবাদিক বৈঠকে এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আমফান প্রসঙ্গে রাজ্য সরকারের প্যাকেজকে সামনে রেখেই মূলত এমন আক্রমণাত্মক মন্তব্য বিজেপি রাজ্য সভাপতির। এছাড়া এদিনের সাংবাদিক বৈঠকে তিনি দ্বিতীয় মোদি সরকারের একাধিক সাফল্যের কথা তুলে ধরেছেন। 

সুপার সাইক্লোন আমফানের পরপরই মুখ্যমন্ত্রী আক্ষেপ করে বলেছিলেন, দুই ২৪ পরগনা, কলকাতা একেবারে তছনছ হয়ে গিয়েছে। বলেছিলেন নবান্নের ক্ষতির কথা। সমস্ত ক্ষয়ক্ষতির একটা অনুমান নির্ভর খতিয়ানও দিয়েছিলেন। পরবর্তী সময়ে জেলা প্রশাসনগুলির কাছে তার বিস্তারিত চেয়ে পাঠানো হয়। সেই বিষয়কে আজকের সাংবাদিক বৈঠকে তুলে ধরে মমতা সরকারকে বিঁধলেন দিলীপ ঘোষ। তাঁর কটাক্ষ, ”আমফানের দিনই মুখ্যমন্ত্রী নবান্নের ১৪ তলা থেকে বলে কত কী ক্ষতি হয়েছে। অথচ মুখ্যসচিব জেলা প্রশাসকদের কাছে আজকের মধ্যে সমস্ত তথ্য চেয়ে পাঠিয়েছেন। তাহলে সেদিনই মুখ্যমন্ত্রী তথ্য হাতে না নিয়ে ক্ষতির কথা কী ভাবে বললেন?”

[আরও পডুন: বাড়ি বসেই বেতন গুনছেন অনেকে, ক্ষোভ হাওড়ার রেলকর্মীদের মধ্যে]

এরপর তিনি রাজ্য সরকারের আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা পুনর্গঠন-সহ একাধিক কাজের জন্য ঘোষিত প্যাকেজের সমালোচনা করেন। বলেন, ”উনি আমফান মোকাবিলায় ৬৫০০ কোটি টাকা প্যাকেজ ঘোষণা করছেন। অথচ সেই টাকা কোথা থেকে আসবে, ঠিক নেই। এদিকে ধার করে রাজ্য চালাচ্ছেন আর বড় বড় প্যাকেজ ঘোষণা করছেন!”

[আরও পডুন: ‘ছিদ্র বেরিয়ে পড়ছে’, ধারাবাহিক পুলিশ বিক্ষোভের ঘটনায় রাজ্যকে বিঁধলেন রাজ্যপাল]

আজই দ্বিতীয় মোদি সরকারের প্রথম বর্ষপূর্তি। ফলে তা নিয়ে সাফল্যের কথা যে বিজেপি রাজ্য সভাপতির গলায় শোনা যাবে, সেটাই প্রত্যাশিত ছিল। তিনি বললেনও তাই। সবচেয়ে বড় সাফল্যে হিসেবে তিনি তুলে ধরলেন সাম্প্রতিক করোনা পরিস্থিতিকে। বললেন, ”দেশে করোনায় মৃত্যুর হার সবচেয়ে কম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদৃষ্টি এবং সঠিক পরিকল্পনার কারণেই সঠিক মোকাবিলা হচ্ছে। এক্ষেত্রে তিনি একেবারেই সামনের সারিতে দাঁড়িয়ে নেতৃত্ব দিচ্ছেন।” এছাড়া রাম মন্দির নির্মাণে সুপ্রিম কোর্টের ছাড়পত্র এবং তার প্রক্রিয়া শুরু হওয়া, তিন তালাক তুলে দেওয়া, সংশোধিত UAPA আনা-সহ একাধিক সাফল্যের উল্লেখ করেন দিলীপ ঘোষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement