Advertisement
Advertisement
Dilip Ghosh

মহারাজদের মুখে বিজেপির প্রচার! মমতার মন্তব্যের পালটা দিলেন দিলীপ

সন্ন্যাসী-সাধু-সন্তদের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ এনে তোপ দেগেছেন তৃণমূল সুপ্রিমো।

Dilip Ghosh slams Mamata Banerjee
Published by: Paramita Paul
  • Posted:May 19, 2024 1:13 pm
  • Updated:May 19, 2024 1:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ন্যাসী-সাধু-সন্তদের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ এনে তোপ দেগেছেন তৃণমূল সুপ্রিমো। এবার তাঁকে পালটা দিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর সাফ কথা, মুখ্যমন্ত্রী মৌলবাদীদের রাজনীতি করাতে পারেন! তাঁদের সঙ্গে নমাজ পড়ে ভোট টানতে পারেন। আর সাধুসন্তরা বললেই দোষ? সবমিলিয়ে রামকৃষ্ণ মিশন-ভারত সেবাশ্রম সংঘের একাংশের বিরুদ্ধে আনা মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ঘিরে উত্তাপ বেড়েছে ভোটবঙ্গের।

শনিবার কামারপুকুরের সভা থেকে বিস্ফোরক অভিযোগ করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বহরমপুরের ভারত সেবাশ্রম সংঘের প্রধান কার্তিক মহারাজের প্রসঙ্গ টেনে তাঁর দাবি, “সব সাধু সমান হন না। এই যে কার্তিক মহারাজ যিনি বলেন তৃণমূলের এজেন্ট বসতে দেবেন না, তাঁদের আমি সাধু বলে মানি না। তিনি সরাসরি রাজনীতি করে দেশটার সর্বনাশ করছেন।” এর পরই নাম করে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘ, ইসকন মন্দিরের রাজনীতি যোগ নিয়ে তোপ দাগেন মমতা। এদিন তারই পালটা দেন দিলীপ ঘোষ।

Advertisement

[আরও পড়ুন: মহারাষ্ট্র, কেরল, কর্নাটকের পর বাংলা, খোঁজ করোনার নতুন ভ্যারিয়েন্টের, আক্রান্ত অন্তত ৩০]

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির কথায়, মুখ্যমন্ত্রী যে সংস্থাগুলির নাম বলেছেন, “তাঁরা রাজনীতি করেন না। মানুষের মধ্যে আধ্যাত্মিকতা জাগান আর সমাজ সেবা করেন।” এর সঙ্গে তাঁর সংযোজন, “সাধু-সন্ন্যাসীদের কি রাজনীতি করা বারণ আছে? আজকে হিন্দু সমাজ বিপন্ন। হিন্দু সমাজের মহিলারা বিপন্ন। সে কথা তাঁরা বলবেন না? সন্ন্যাসীরা সর্বস্ব ছেড়েছেন ধর্ম রক্ষার জন্যই। তাঁরা তো বলতেই পারেন।” শেষে তাঁর খোঁচা, ” মুখ্যমন্ত্রী মৌলবাদীদের রাজনীতি করাতে পারেন! তাঁদের সঙ্গে নমাজ পড়ে ভোট টানতে পারেন। আর সাধুসন্তরা বললেই দোষ?”

Advertisement

[আরও পড়ুন: সুন্দরবনে গুলির লড়াই, চোরাশিকারীদের গুলিতে খুন বনকর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ