BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নবান্নে মন্ত্রিসভার বৈঠক, রয়েছে একাধিক জরুরি আলোচনা, ডাক পেয়েও গরহাজির শুভেন্দু

Published by: Sucheta Sengupta |    Posted: May 23, 2022 10:48 am|    Updated: May 23, 2022 12:32 pm

Discussion of important issues at Nabanna Cabinet meeting, opposition leader Suvendu Adhikari absent | Sangbad Pratidin

গৌতম ব্রহ্ম: সপ্তাহের প্রথম কাজের দিনেই রাজ্য প্রশাসনের সদর কার্যালয় নবান্নে (Nabanna) ব্যস্ততা। রয়েছে একাধিক জরুরি বৈঠক। লোকায়ুক্ত (Lokayukt) এবং রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নির্বাচন নিয়ে আলোচনা রয়েছে। হবে মন্ত্রিসভার বৈঠকও। সোমবার দুপুর ১ টানা নাগাদ লোকায়ুক্ত ও মানবাধিকার কমিশন নিয়ে বৈঠকে যোগ দেওয়ার জন্য ডাকা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। তাঁকে চিঠি পাঠিয়ে বৈঠকে থাকার আমন্ত্রণ জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। তবে টুইটে শুভেন্দু জানিয়েছেন, তিনি ওই বৈঠকে যাবেন না।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নির্বাচনের জন্য তিনজনের একটি কমিটি তৈরি হয়েছিল আগে। এই কমিটিতে রয়েছেন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিধানসভার স্পিকার (Speaker) বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার এই কমিটির বৈঠক হওয়ার কথা দুপুর ১টা নাগাদ। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নির্বাচনে সিলমোহর দেওয়ার কথা আজই। সেই কারণে এই জরুরি বৈঠকে থাকার জন্য স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা চিঠি লিখে ডেকে পাঠিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। বৈঠকে শুভেন্দুর উপস্থিতি নিয়ে প্রথমদিকে ধোঁয়াশা থাকলেও বেলা গড়াতেই নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন তিনি। টুইটে জানালেন, একাধিক ইস্যুতে রাজ্য সরকারের অসহযোগিতার কারণে তিনি ওই বৈঠকে যোগ দিচ্ছেন না।

[আরও পড়ুন: ‘অল ইজ ওয়েল সিনেমায় ভাল, বাস্তবে না’, অর্জুনের দলবদলের পরই ‘বেসুরো’ অনুপম]

এদিকে, বিকেল ৩টে নাগাদ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হওয়ার কথা। একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হবে এই বৈঠক থেকে। মুখ্যমন্ত্রী এই বৈঠক ডেকেছেন বলে খবর। এছাড়া এদিন নবান্নে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারেন সদ্য দলবদলকারী সাংসদ তথা তৃণমূলের দীর্ঘদিনের ‘দাপুটে’ নেতা অর্জুন সিং (Arjun Singh)। সবমিলিয়ে, সপ্তাহের প্রথম দিন নবান্নে একাধিক বৈঠক নিয়ে তৎপরতা তুঙ্গে।  

[আরও পড়ুন: স্ত্রী কলগার্ল! জানার পরই শুরু দাম্পত্য কলহ, অশান্তির মাঝেই উদ্ধার স্বামীর মুণ্ডহীন দেহ]

এদিন মন্ত্রিসভার বৈঠকে থাকবেন রাজ্যের সমস্ত গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রীরা। ২১ তারিখ থেকে রাজ্যে ফের শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্প। জনপরিষেবায় প্রশাসনিক কাজকর্মের অগ্রগতি নিয়ে আলোচনা হতে পারে এই বৈঠকে। এছাড়া নতুন কোনও সিদ্ধান্তও নেওয়া হতে পারে এদিনের মন্ত্রিসভার বৈঠকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে