BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

তৃণমূলের শহিদ দিবস হোক ভারচুয়ালি, করোনার বাড়বাড়ন্তে হাই কোর্টে মামলা চিকিৎসকের

Published by: Sucheta Sengupta |    Posted: July 16, 2022 6:45 pm|    Updated: July 20, 2022 4:57 pm

Doctor files PIL appealing to organise Shahid Dibas programme of TMC virtually | Sangbad Pratidin

রাহুল রায়: রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন রোজই চিন্তা বাড়াচ্ছে। গত ২ দিন ধরে ধারাবাহিকভাবে দৈনিক সংক্রমণ ৩ হাজারের বেশি। সামান্য হলেও বাড়ছে মৃত্যু। এই পরিস্থিতিতে তৃণমূলের শহিদ দিবস অর্থাৎ ২১ জুলাইয়ের বিশাল জনসভা ভারচুয়ালি হোক, আগের ২ বছরের মতো। এই আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta HC) জনস্বার্থ মামলা দায়ের করলেন কলকাতার নামী চিকিৎসক। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা।

আগামী ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের (TMC) শহিদ সমাবেশ। ২০২০ এবং ২০২১ সালে করোনার দাপটে এমন প্রকাশ্য সভা, সমাবেশ হওয়ার সুযোগ ছিল না। দু’বছর তৃণমূলের শহিদ স্মরণ হয়েছিল ভারচুয়ালি। তবে এবার মহামারীর প্রকোপ অনেকটাই কম। টিকাকরণেও (Corona vaccine) যথেষ্ট এগিয়েছে রাজ্য। সেই কারণে এবছর শহিদ দিবস ধর্মতলায় পালন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের শাসকদল। কিন্তু সম্প্রতি কোভিডের সংক্রমণ বাড়বাড়ন্তের জেরে এই জনসভা নিয়ে প্রশ্ন তুলেছেন বিশিষ্ট চিকিৎসক সঞ্জীব কুমার মুখোপাধ্যায়। আর তা নিয়েই হাই কোর্টে মামলা দায়ের করেছেন তিনি।

[আরও পড়ুন: ২৪-এ লালকেল্লায় হাওয়াই চপ্পল, তাঁতের শাড়িতে বঙ্গতনয়ার ভাষণ]

আবেদনকারীর বক্তব্য, একুশে জুলাইয়ের (21 July Shahid Dibas) সভা ভারচুয়াল হোক এবারও। যদি একান্তই তা না করা যায়, তবে সমস্ত রকম কোভিড বিধি মেনে সমাবেশ করতে হবে। বিশাল জনসভা, মাস্ক, শারীরিক দূরত্ব, সব গেটে স্যানিটাইজার চ্যানেল, সব গেটে ঢোকার সময়ে শরীরের তাপমাত্রা মাপার ব্যবস্থা অর্থাৎ থার্মাল স্ক্যানার রাখতে হবে। যদি কেউ কোভিড আক্রান্ত হন, তাঁর জন্য কোয়ারেন্টাইন ও উপযুক্ত চিকিৎসা ব্যবস্থা, যত বাস-গাড়ি আসবে ধর্মতলায়, জেলা ও শহরতলি থেকে সমর্থক দের নিয়ে সব স্যানিটাইজ করা আগে থেকে, যাঁরা দূর থেকে এসে থাকবেন ১,২দিন আগে থেকে, তাঁদের থাকার জায়গা স্যানিটাইজ করা, সম্ভব হলে জেলাভিত্তিক পার্টি অফিস থেকে ভ্যাকসিন ও বুস্টার ডোজ চেক করে আসার তালিকা বানানো – একাধিক দাবি নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন কলকাতার নামকরা ডাক্তার। 

[আরও পড়ুন: ‘মোদি নির্দোষ হলে রাজধর্ম পালন করতে কেন বলেছিলেন বাজপেয়ী?’ খোঁচা কংগ্রেসের]

মামলার দুই আইনজীবী সংবাদমাধ্যমকে জানান, মামলাটি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার কথা আগামী মঙ্গলবার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে