BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

গুরুতর অসুস্থ চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়, ভরতি হাসপাতালে

Published by: Sulaya Singha |    Posted: January 1, 2021 10:02 pm|    Updated: January 1, 2021 10:12 pm

An Images

অভিরূপ দাস: গুরুতর অসুস্থ প্রবীণ চিকিৎসক ডা. সুকুমার মুখোপাধ্যায় (Sukumar Mukherjee)। ফুসফুসে সংক্রমণ নিয়ে মেডিকা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভরতি হয়েছেন তিনি। হাসপাতালের ডিরেক্টর তথা ইন্টারনাল মেডিসিনের চিকিৎসক ডা. তন্ময় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ইতিমধ্যেই তৈরি হয়েছে ১২ সদস্যের মেডিক্যাল টিম। আপাতত ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে রয়েছেন ডা. সুকুমার মুখোপাধ্যায়।

প্রবীণ এই চিকিৎসকের বয়স চিন্তায় রেখেছে অন্যান্য চিকিৎসকদের। ৮৫ বছর বয়সি সুকুমারবাবুর নিউমোনিয়া রয়েছে। চেস্ট এক্স-রে করে চিকিৎসকরা জানিয়েছেন, প্রবীণ চিকিৎসকের ফুসফুসে প্রদাহ সৃষ্টি হয়েছে। গত দু’দিন ধরেই সামান্য জ্বর ছিল তাঁর। তার সঙ্গে কাশিও। নিয়ম মেনে তাঁর কোভিড পরীক্ষাও করা হয়। মেডিকা হাসপাতালের চেয়ারম্যান অলোক রায় জানিয়েছেন, ওঁর কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু তা সত্ত্বেও তাঁর বয়সই ভাবাচ্ছে হাসপাতালকে। চিকিৎসকরা জানিয়েছেন, কোভিড নেগেটিভ হলেও শ্বাসকষ্ট রয়েছে প্রবীণ এই মেডিসিন বিশেষজ্ঞের।

[আরও পড়ুন: তুমুল সাংসারিক অশান্তি, চারদিন ধরে উধাও হাওড়ার চিকিৎসক, চেম্বারে বসে রোগীরা]

চিকিৎসা জগতে অত্যন্ত বিখ্যাত নাম ডা. সুকুমার মুখোপাধ্যায়। রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের গুরুত্বপূর্ণ পদে আসিন তিনি। করোনা কালে বাকি চিকিৎসকদের মতোই মানুষকে সুস্থ করে তুলতে লড়াই করেছেন দিনের পর দিন।  বয়সের তোয়াক্কা না করেই হাজারো সমস্যা সমাধানে ত্রাতা হয়ে উঠেছেন। রাজ্যে হেল্থ হাব বা স্বাস্থ্য নগরী তৈরি করা নিয়ে সম্প্রতি নন্দনে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ছিল। সেখানেও অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু আপাতত তাঁর শারীরিক অবস্থা বেশ আশঙ্কাজনক। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন সহকর্মী তথা গোটা চিকিৎসা মহল।

[আরও পড়ুন: সল্টলেক কঙ্কাল কাণ্ডে নয়া মোড়, দাদাকে জীবন্ত পুড়িয়ে খুনে মাকে সাহায্য করায় গ্রেপ্তার বোনও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement