২০ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ৫ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ডোনা গঙ্গোপাধ্যায়ের নামে ভুয়ো অ্যাকাউন্ট, লালবাজারে দায়ের অভিযোগ

Published by: Sulaya Singha |    Posted: February 17, 2021 8:47 am|    Updated: February 17, 2021 1:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে, বেড়েই চলেছে সাইবার ক্রাইম। তারকাদের নামে তৈরি হচ্ছে নানা ভুয়ো সোশ্যাল অ্যাকাউন্ট। যেখান থেকে পোস্ট হচ্ছে আপত্তিকর সমস্ত ছবি কিংবা লেখা। এবার ফেসবুকে তেমনই একটি ভুয়ো অ্যাকাউন্ট তৈরি হল ডোনা গঙ্গোপাধ্যায়ের (Dona Ganguly) নামে। ইতিমধ্যেই এ নিয়ে লালবাজারে দায়ের করা হয়েছে অভিযোগ।

ফেসবুকে ‘ডোনা গাঙ্গুলি’ লিখলেই ভেসে উঠছে অ্যাকাউন্টটি। যার প্রোফাইল ছবি সৌরভপত্নীর হাসি মুখের। কভার ছবিতে আবার ডোনার সঙ্গে জায়গা পেয়েছেন সৌরভ (Sourav Ganguly) ও মেয়ে সানাও। সেখান থেকে নানা ধরনের পোস্ট হচ্ছে। আবার গঙ্গোপাধ্যায় পরিবারের সঙ্গে আড্ডা দিতে কী করতে হবে, সেসব টিপসও দেওয়া হয়েছে। কিছু পোস্ট বেশ আপত্তিজনকও। যার সঙ্গে বিখ্যাত নৃত্যশিল্পী ডোনার কোনও সম্পর্ক নেই। লাগাতার পোস্ট করার কারণে বেড়ে চলেছে এর ফলোয়ারের সংখ্যাও। এখনও পর্যন্ত ৭৮ হাজারেরও বেশি মানুষ ফলো করছেন ‘ভুয়ো’ ডোনা গঙ্গোপাধ্যায়কে। ৭৭ হাজারের বেশি ইউজার লাইক করেছেন পেজটি।

[আরও পড়ুন: বিধানসভায় আব্বাসের সঙ্গে আসন সমঝোতা করে লড়তে চায় বাম-কংগ্রেস, ঘোষণা বিমান-অধীরদের]

গোটা বিষয়টি কানে আসার পর বেশ বিরক্ত ডোনা। পেজটি যে তাঁর নয়, সে বিষয়টিও নিশ্চিত করেছেন তিনি। সেই প্রেক্ষিতেই লালবাজারের (Lal Bazar) সাইবার ক্রাইম শাখায় দায়ের করা হয়েছে অভিযোগ। যদিও এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্তও বহাল তবিয়তেই রয়েছে সেই ভুয়ো পেজটি। এমনকী এখনও নতুন পোস্টও করা হচ্ছে। ফলে পুলিশের ভূমিকায় খুব একটা সন্তুষ্ট নন সৌরভের পরিবার। অভিযোগ, সাইবার ক্রাইমের বিরুদ্ধে কড়া পদক্ষেপ না নেওয়ার কারণেই অপরাধীদের সাহস বেড়ে যাচ্ছে।

উল্লেখ্য, এর আগে সৌরভকন্যা সানার (Sana Ganguly) নামেও ভুয়ো সোশ্যাল অ্যাকাউন্ট খোলা হয়েছিল। সেখান থেকেও নানা আপত্তিকর পোস্ট করা হয়। এবার সরস্বতী পুজোর মাঝেই নিজের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট দেখে বেশ বিরক্ত ডোনা গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: DYFI নেতার মৃত্যুতে বড় আন্দোলনে বাম ছাত্র-যুবরা, ১৮ তারিখ রেল অবরোধের ডাক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement