BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শহরের রাজপথে শীঘ্রই দেখা যাবে দোতলা বাস, ইঙ্গিত পরিবহণ মন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 25, 2018 6:20 pm|    Updated: July 25, 2018 6:20 pm

Double Decker buses to ply again on Kolkata roads

স্টাফ রিপোর্টার: এবারও কি শহরের রাজপথে ফিরে আসবে অতীতের স্মৃতি? গতি বাড়িয়ে শহরের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটতে দেখা যাবে দোতলা বাসকে? বুধবার বিধানসভায় এমনই ইঙ্গিত দিয়েছেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী৷ জানান, ৪-৫টি দোতলা বাস কলকাতার রাস্তায় নামানোর পরিকল্পনা রয়েছে পরিবহণ দপ্তরের। সেসঙ্গে আরও বলেন, বেপরোয়া মোটরবাইক চালানো রুখে দুর্ঘটনা কমাতে আরও কড়া হচ্ছে রাজ্য সরকার। বিষয়টি নিয়ে শীর্ষ পর্যায়ে পর্যালোচনা করছে পুলিশ, আইন ও পরিবহণ দপ্তর।

[পুজোর মুখে ভাড়া বাড়ছে মেট্রোর! বিকল্প পথেও আয় বাড়ানোর ভাবনা]

বুধবার বিধানসভায় মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী পরিবহণ দপ্তরের একজন সচিব পর্যায়ের অফিসারকে লন্ডনে পাঠিয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করেছেন। সেই সংগৃহীত তথ্যের ভিত্তিতেই শীঘ্রই ডবল ডেকার বাস কলকাতায় চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে। এছাড়া বেপরোয়া মোটরবাইক চালনায় অনেকটা নিয়ন্ত্রণের সাফল্যের কথা উল্লেখ করে পরবর্তী ভাবনার কথা জানিয়েছেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।

[মেডিক্যাল কলেজের পড়ুয়াদের বিজয় মিছিল, শামিল বিশিষ্টজন-প্রাক্তনীরাও]

রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিদিনই বেপরোয়া মোটরবাইক চালনায় দুর্ঘটনা ঘটে। মৃত্যুর খবরও আসে একাধিক জায়গা থেকে। ফলত ‘রাশ ড্রাইভিং’ কড়া হাতে বন্ধ করতে চাইছে পরিবহণ দপ্তর। ইতিমধ্যে তিন হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ফাইন করা হচ্ছে। শহর, শহরতলির বিভিন্ন জায়গায় চলছে পুলিশি নজরদারি। তবে মোটরবাইকে এলইডি লাইট ব্যবহার বিপজ্জনক হয়ে উঠছে। পরিববহণমন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, “মোটরবাইকে এলইডি লাইট ব্যবহার ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। হেডলাইট ছাড়াও অতিরিক্ত এলইডি লাইট ব্যবহার হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ করবে প্রশাসন।” মোটর ভেহিকলস আইন অনুসারে মোটরবাইকে এলইডি লাইট ব্যবহার করা যায় না। কিন্তু লাইসেন্স হয়ে যাওয়া ও গাড়ির ছাড়পত্র পাওয়ার পর বাইকে এলইডি লাইট বসাচ্ছেন চালকরা। দুর্ঘটনা কমাতে এই লাইটই বন্ধ করতে চাইছে পরিবহণ দপ্তর ও রাজ্য প্রশাসন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে